ওবামা-ট্রুডোর আড্ডাবাজি

11

বাংলা কাগজ ডেস্ক:  যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এখন হোয়াইট হাউসের বাইরে কিন্তু কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে তার বন্ধুত্ব এখনো আছে। ওবামা ও ট্রুডোর এই বন্ধুত্ব বেশ ভালোভাবেই যে আছে একটি ছবিই তা বলে দেয়। এই দুই নেতার আড্ডাবাজির একটি ছবি স¤প্রতি ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। কানাডার একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে সেখানের এক রেস্তোরাঁয় এই দুই নেতা মেতে ওঠেন জম্পেশ আড্ডায়। সামাজিক যোগাযোগমাধ্যমে ওই ছবি ভাইরাল হয়েছে। অনেকে মজা করে নানান মন্তব্যও লিখেছেন। কানাডার মন্ট্রিয়লে চেম্বার অব কমার্সের এক অনুষ্ঠানে যোগ দিতে গত মঙ্গলবার দেশটিতে যান সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। সেখানে দেওয়া বক্তব্যে জলবায়ু পরিবর্তন, নারী অধিকার ও ভুয়া সংবাদ বৃদ্ধিসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি। এই অনুষ্ঠানের বক্তব্য নিয়ে গণমাধ্যমে যতটা আলোচনা চলছে, তার চেয়েও সামাজিক যোগাযোগের মাধ্যমে ট্রুডোর সঙ্গে ওবামার আড্ডার ওই ছবিটি নিয়ে আলোচনা চলছে বেশি। একটি রেস্তোরাঁয় আড্ডায় মজে আছেন, এই দুই নেতার এমন ছবিটি এরই মধ্যে ভাইরাল হয়ে গেছে ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে। মন্ট্রিল চেম্বার অব কমার্সের অনুষ্ঠান শেষে একটি রেস্তোরাঁয় দুই নেতা এ ছবিটি তোলা হয়। এরপর ওবামা ফাউন্ডেশন ও জাস্টিন ট্রুডো সেই টুইটারে দেন। এরপর থেকেই সেটি ভাইরাল হতে থাকে।
ছবিটি পোস্ট করে ইনস্টাগ্রামে একজন মজা করে লিখেছেন, ‘ঘনিষ্ঠতা অব্যাহত থাকবে আশা করি।’ স্কোয়াডগোলস ও বিএফএফগোলস হ্যাশট্যাগ ব্যবহার করে অনেক ব্যবহারকারীই ইনস্টাগ্রাম, টুইটার ও ফেসবুকে ছবিটি পোস্ট করেছেন।
ওই বৈঠকের পর ওবামা ফাউন্ডেশন দুই নেতার ছবিসহ টুইটারে টুইট করেছে, আজ রাতে মন্ট্রিলে, বারাক ওবামা এবং জাস্টিন ট্রুডো পরবর্তী প্রজন্মের নেতাদের উন্নয়নে তাদের যৌথ অঙ্গীকারের কথা আলোচনা করেছেন।
ট্রুডোও একই ছবি দিয়ে টুইটে লিখেছেন, কীভাবে আমরা তরুণ নেতাদের জন্য নতুন পদক্ষেপ গ্রহণ করতে পারি, তা নিয়েই আলোচনা। ভ্রমণের জন্য ধন্যবাদ, বারাক ওবামা। তার এই টুইটটি ৩৪ হাজারবার রিটুইট হয়েছে এবং ১ লাখ ২১ হাজার ৮৩৪ টিরও বেশি লাইক পেয়েছে। তথ্যসূত্র: টুইটার, হিন্দুস্তান টাইমস ও বিজনেস স্ট্যান্ডার্ড।

শেয়ার করুন