কানাডা বাংলাদেশ চেম্বার অফ কমার্স ফ্যামিলি ডিনার ২০১৭

7

গত রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যে ৭টা, রিচমন্ড হিল-এর The HOST Restaurant এ কানাডা বাংলাদেশ চেম্বার অফ কমার্স (CBCC) এর ফ্যামিলি ডিনার ও নতুন ডিরেক্টরদের অভ্যর্থনা অনুষ্ঠানটি সুষ্ঠ ও আন্তরিকতার সাথে সম্পন্ন হয়। কিং হোসাইনের সভাপতিত্বে পরিচালিত এবং অনুষ্ঠানটি সঞ্চালন করেন এই সংগঠনের এক্সিকিউইটিভ ভাইস প্রেসিডেন্ট আরিফ রহমান এবং তানিয়া আফরোজ। আর এই সুন্দর অনুষ্ঠানে দেখা গিয়েছিলো নতুন ও পুরাতন সকল ডিরেক্টর এবং টরন্টোর বেশ কিছু পরিচিত সফল ব্যাবসায়ীগণ, নাসির কাশেম, হেলাল খান, সবুর সিকদার, আনোয়ার আজাদ, নূর ফাইজ, আবু শামীম আরিফ ও জাহিদুল ইসলাম খান প্রমুখ। এতে আরো উপস্থিত ছিলেন সিবিসিসি প্রতিষ্ঠাতা সভাপতি রেজাউর রহমান এবং প্রতিষ্ঠাতা ডিরেক্টর ব্যারিস্টার ম্যাক সুলতান। সভায় বক্তব্য রাখেন রেজাউর রহমান, নাসির কাশেম, মাইনুল খান, শরিফুল ইসলাম, নাফিউল আবেদি, নূর ফাইজ, সবুর সিকদার ও নাইমা রহমান।
বক্তব্যের পর্যায়ে সবাই এক বিষয়ে একমত ছিলেন যে এই সংগঠনকে তার উপযুক্ত অবস্থানে প্রতিষ্ঠিত করতে হলে কিছু শ্রমসাধ্য চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। এবারের কানাডা বাংলাদেশ চেম্বার অফ কমার্স (CBCC) এ অনেকগুলো নতুন মুখের সংযোজিত হয়েছে, যে মুখগুলো টরন্টোতে খুবই পরিচিত, বিশেষ করে বাংলাদেশী প্রবাসীদের কোনো অনুষ্ঠান এই ব্যাক্তিবর্গ আন্তরিকভাবে গৃহীত হতে দেখা যায়।
সভাতে আলাপ আলোচনার মধ্যে সবচাইতে সহায়ক বিষয় যেটা প্রকাশ পায়, সেটা হল বর্তমান ডিরেক্টর ও মেম্বারদের তরফ থেকে সকল প্রকার প্রচেষ্টা নেয়ার আশ্বাস। যখন সমগ্র প্রবাসী বাংলাদেশী ব্যাবসায়ীর স্বার্থ জড়িত, সেই ক্ষেত্রে এইরূপ প্রচেষ্টা নেয়াটা খুবই সময়োপযোগী হয়েছে। যেহেতু বাংলাদেশী প্রবাসীরা বহু দল উপদলে বিভক্ত, তবুও সকলের আশ্বাসে এই প্রত্যয় দেখা গেছে যে, প্রবাসী ব্যাবসায়ীদের সহযোগিতায়, আপদে-বিপদে এরা সম্মলিতভাবে ঝাঁপিয়ে পড়বে, দরকার হলে সকলে এক হয়ে এগিয়ে আসবে যদিও এটা অম্ল-মধুর শ্রমসাধ্য কঠিন কাজ।
নিয়ম-কানুন আমূলে বদল করে উদ্যোক্তাদের জন্য এক সুস্থ পরিবেশ তৈরী করতে সকলে বদ্ধপরিকর মনে হলো। যদিও অনেকেই এখানে নতুন, তবুও সকলে নিঃসংশয় ছিলেন যে এই নতুন নির্বাহী দলটি এই সংগঠনটিকে অনেকদূর এগিয়ে নিয়ে যেতে পারবে। আর এই পুরাতন ও নতুনদের মধ্যের কিছু দক্ষ এবং নিবেদিত সদস্যের সহযোগে সংগঠনটি ক্রিয়েটিভ কাজ করবে, যা ভবিষৎ প্রজন্মের জন্য অনুকরণযোগ্য উদাহরণ হয়ে থাকবে।
শুধু দেখাবার জন্য নয়, কাজ করার জন্য কানাডা বাংলাদেশ চেম্বার অফ কমার্স (CBCC) এর নতুন কমিটিকে কোমর বেঁধে লড়াই এর মাঠে নামতে হবে, সংগঠনটির অগ্রযাত্রা বজায় থাকবে এমন প্রত্যয়ই সকলের মধ্যে বিরাজমান ছিলো। সভা সমাপ্তি ঘটে এক মনোরম নৈশভোজের মাধ্যামে।

শেয়ার করুন