টরন্টো ফিল্ম ফোরাম-এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

30

গত ২৫শে নভেম্বর, শনিবার সন্ধ্যায় ৩০০০ ড্যানফোর্থের মিজান কমপ্লেক্স অডিটরিয়ামে টরন্টো ফিল্ম ফোরাম-এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফোরাম-এর নিজস্ব ওয়েবসাইট উদ্বোধন, বার্ষিক প্রকাশনা প্রকাশ ও চলচ্চিত্র প্রদর্শনীর মাধ্যমে হল ভর্তি দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠান সম্পন্ন হয়।
অনুষ্ঠানের শুরুতে টরন্টো ফিল্ম ফোরাম-এর তিন বছরের কার্যক্রমের একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। বিচেস-ইস্ট ইয়র্ক-এর এমপিপি আর্থার পটস টরন্টো ফিল্ম ফোরাম-এর ওয়েবসাইট উদ্বোধন করেন এবং কবি আসাদ চৌধুরী ফোরাম-এর বার্ষিক প্রকাশনা ‘লেন্স টু ফ্রিডম’ এর মোড়ক উম্মোচন করেন।
উপস্থিত দর্শকদের সামনে টরন্টো ফিল্ম ফোরাম-এর বিগত দিনের কার্যক্রম তুলে ধরেন ফোরামের সাধারণ সম্পাদক মনিস রফিক। এমপিপি আর্থার পটস তাঁর বক্তৃতায় বলেন, টরন্টো ফিল্ম ফোরামের কার্যক্রম সুন্দর কমিউনিটি গড়ে তুলতে খুবই প্রয়োজন। সুন্দর শান্তিপ্রিয় বহুজাতিক সমাজ গড়তে চলচ্চিত্র এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। তিনি টরন্টো ফিল্ম ফোরাম আয়োজিত মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যালের ভূঁয়সী প্রশংসা করেন। কবি আসাদ চৌধুরী বলেন, টরন্টো ফিল্ম ফোরাম প্রতিনিয়ত যে ধরনের অনুষ্ঠানের আয়োজন করে এবং যে ধরনের চলচ্চিত্র দর্শকদের সামনে উপস্থাপন করে তা আমাদের মনন গঠন ও চেতনা শাণিত করে। তিনি টরন্টো ফিল্ম ফোরামের সুন্দর অগ্রযাত্রা কামনা করেন। ফোরাম-এর সভাপতি এনায়েত করিম বাবুল, টরন্টো ফিল্ম ফোরামের বর্তমান কার্যক্রম ও আগামী জুলাই মাসে দ্বিতীয় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যালের বিষয়টি সবার সামনে তুলে ধরেন। টরন্টো ফিল্ম ফোরাম-এর এই অব্যাহত যাত্রায় সুধী সমাজ ও দর্শকদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানের শেষে আকরাম খান পরিচালিত পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র ‘ঘাসফুল’ প্রদর্শিত হয়। প্রতিষ্ঠাতা বার্ষিকী অনুষ্ঠানের সঞ্চালনা করেন ফোরামের সহ-সভাপতি আহমেদ হোসেন।

শেয়ার করুন