নারী দিবসে পেস-আরএমএম এর সম্মাননা পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত এমপিপি ডলি বেগম

6

টরন্টো: বাংলাদেশি বংশোদ্ভূত প্রোভিন্সিয়াল পার্লামেন্ট সদস্য ডলি বেগম ‘ওমেন অফ ডিস্টিংকশন’ ক্যাটাগরিতে ‘পেস-আরএমএম উইমেন অ্যাচিভার্স অ্যাওয়ার্ড ২০১৯’ পেলেন।
বাংলাদেশী কানাডিয়ানদের রাজনৈতিক স্পৃহার সফল অগ্রপথিক হিসেবে কমিউনিটিতে বিশেষ অবদান রাখার জন্য বেসরকারি অলাভজনক সংস্থা পেস (প্রগ্রেসিভ অ্যাকশন ফর কমিউনিটি এমপাওয়ারমেন্ট) ও টরন্টো থেকে সম্প্রচারিত শিক্ষামূলক বিনোদন চ্যানেল রেডিও মেট্রো মেইল (আরএমএম) প্রতি বছর এ পুরস্কার প্রদান করে। ডলি বেগমই নর্থ আমেরিকায় প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত তরুণ রাজনিতিবিদ যিনি অন্টারিও প্রাদেশিক সংসদে সরাসরি নির্বাচিত একজন সদস্য। ডলি বেগমই নর্থ আমেরিকায় প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত তরুণ রাজনিতিবিদ যিনি সংসদে সরাসরি নির্বাচিত একজন সদস্য। আন্তর্জাতিক নারী দিবসে পেস ও আরএমএম এর প্রতিনিধিরা ডলি বেগমকে আজ তার অফিসে এই সম্মাননা প্রদানের ঘোষণা দেন। অনুষ্ঠানে ডলি বেগমকে শুভেচ্ছা জানিয়ে রেডিও মেট্রো মেইলের চেয়ারপারসন নুসরাত জাহান বলেন, “প্রতি বছর কানাডার সামাজিক, রাজনৈতিক ও জাতীয় জীবনে বিশেষ অবদানের জন্যে বাংলাদেশী বংশোদ্ভূত একজন কানাডিয়ান নারীকে আমরা সম্মাননা জানাই। এ বছর ডলি বেগমের এই সম্মাননা প্রাপ্তিতে কানাডায় বাংলাদেশী বংশোদ্ভূত নারীরা মূলধারার রাজনীতিতে আরও বেশি অবদান রাখতে উৎসাহিত হবেন বলে আমরা আশা করি।”
উইমেন অ্যাচিভার্স পুরস্কার উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়ে ডলি বেগম বলেন, “কমুনিটির সর্বস্তরের মানুষ ও সংগঠনের ভালোবাসা ও বিশ্বাসের ওপর ভর করেই আমার সমস্ত কাজ, কমুনিটির মানুষের ক্ষমতায়নের জন্যে আমার সাধ্যমতো আমি সব কিছুই করতে প্রস্তুত, মানুষের জন্যে, মানুষের পরামর্শেই কাজ করতে চাই। এই সম্মাননা মানুষের ভালোবাসারই আরেক রূপ, আমি আজ আবেগাপ্লুত।”
উপস্থিত উদ্যোক্তারা আন্তর্জাতিক নারী দিবসে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে তার আগামী দিনের সকল কর্মকান্ডের সাফল্য কামনা করেন। এ সময় পেস এর প্রেসিডেন্ট মুস্তাফা মাহমুদ বিশ্বজুড়ে নারীর ক্ষমতায়নের ওপর গুরুত্ব দিয়ে বলেন, “বুদ্ধিবৃত্তিক সমাজে ভালো বিষয়গুলো আয়ত্ত ও চর্চা করার মাধ্যমে পেস নারীর অগ্রযাত্রায় সাধ্যমতো যে কোনো রকমের সাহায্য করতে প্রস্তুত।”
পেস ও রেডিও মেট্রো মেইল ৩০শে জুন এক বিশেষ অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ডলি বেগমকে সম্মাননা সার্টিফিকেটে ও ক্রেস্ট প্রদান করবে। ২০১৮ সাথে এই সম্মাননা পেয়েছিলেন প্ল্যান কানাডার আন্তর্জাতিক কার্যক্রম বিভাগের নেতৃত্ব প্রদানকারী বাংলাদেশী বংশোদ্ভূত ডাক্তার তানজিনা মির্জা, আর ২০১৭ সালে এই পুরস্কার প্রদান করা হয়েছিল কানাডার প্রাক্তন চিফ টাউন প্ল্যানার ও বিশিষ্ট রাজনৈতিক ব্যাক্তিত্ব অটোয়া’র রাশেদা নাওয়াজ।
অনাডম্বর এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পেস এর এডভাইসর রিনা শেন গুপ্ত, পেস এর বোর্ড মেম্বার মোহাম্মদ আবেদীন খান, ইমামুল হক, এবং ফাহমিদা চৌধুরী।
বিস্তারিত তথ্যের জন্যে যোগযোগ করুন:
ইমামুল হক
নির্বাহী পরিচালক
প্রোগ্রেসিভ অ্যাকশন ফর কমিউনিটি এমপাওয়ারমেন্ট (পেস)
emamul.haque@gmail.com
+1- 647-720-3983

শেয়ার করুন