সংগঠনকে প্রবাসের উপযোগী ও অধিকতর অংশগ্রহণে সমৃদ্ধ করার আহ্বান : কানাডা উদীচীর উপদেষ্টা পরিষদ ও নির্বাহী কমিটির যৌথ সভা সমাপ্ত

9

অখিল সাহা, টরন্টো : বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কানাডা সংসদ আয়োজিত সংসদের উপদেষ্টামন্ডলী ও কার্যকরী পরিষদের এক যৌথসভায় উদীচীর প্রত্যয় ও আদর্শ বিস্তারের জন্য প্রবাসী কম্যুনিটির মধ্যে সাংস্কৃতিক চর্চা জোরদার করার প্রক্রিয়া নির্ধারণে উপদেষ্টাবৃন্দ উপরোক্ত মন্তব্য করেন। তাঁরা আরো মনে করেন, উদীচীর কর্মীদেরকে প্রবাসের উপযোগিতা, লোক সংস্কৃতিভিত্তিক আর্ন্তজাতিক বিভিন্ন সম্প্রদায়ের সাথে সংগঠনের যোগসুত্র তৈরী ও তরুণ প্রবাসী প্রজন্মের অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করা প্রয়োজন। এ সমস্ত বস্তুনিষ্ঠ সাংস্কৃতিক ও চেতনা বিকাশের কর্মকান্ড একমাত্র উদীচীই সম্পাদন করতে পারে। তাঁরা এসমস্ত কাজে নির্বাহী পরিষদকে সার্বিক সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন। সভায় শুধুমাত্র উপদেষ্টাদের উদীচীর কার্যক্রমের অধিকতর বিস্তার করার বিষয়ে মতামত প্রকাশের অনুরোধ জানালে তাঁরা সংগঠনের বিভিন্ন বিষয়ে খোলামেলা এসমস্ত মন্তব্য করেন।
উপদেষ্টামন্ডলীর সদস্যদের শত ব্যস্ততার মধ্যে উক্ত সভায় উপস্থিত ছিলেন প্রবীন সাংস্কৃতিক কর্মী বিদ্যুৎরঞ্জন দে, আনন্দধারা নৃত্য একাডেমীর পরিচালক শিপ্রা চৌধুরী, রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থার সভাপতি শাহজাহান কামাল, বাংলাদেশ থিয়েটার টরন্টো চ্যাপ্টারের সভাপতি হাবীবুল্লাহ দুলাল, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ত্ব মাশুক মোহাম্মাদ, সামাজিক ও সাংস্কৃতিক কর্মী শান (শংকর) দে, প্রাক্তন ছাত্র ইউনিয়ন কর্মী ননীগোপাল দেবনাথ, লেখিকা ফারহানা আজিম শিউলী, প্রাক্তন ডাকসু এজিএস নাসির উদ দুজা, উদীচীর প্রাক্তন ভারপ্রাপ্ত সভাপতি মাহবুব আলম, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ত্ব টিটো খন্দকার, প্রাক্তন ছাত্র ইউর্নিয়ন কর্মী হাবিবুর রহমান, প্রাক্তন ছাত্র ইউর্নিয়ন কর্মী মুস্তাফা মাখমুদ, প্রাক্তন ছাত্র ইউর্নিয়ন কর্মী কাজী জহির উদ্দিন প্রমুখ। উক্ত যৌথ সভায় কানাডা সংসদের নির্বাহী পরিষদের অধিকাংশ নবীন ও প্রবীন কর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে হাবীবুল্লাহ দুলালের ৬৭তম জন্মদিনের অনাড়ম্বরপুর্ন জন্মদিনের কেক কাঁটা অনুষ্ঠানের আয়োজন করেন উদীচীর কর্মী পরিষদ। অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন কানাডা সংসদের সভাপতি সুভাষ দাশ এবং অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক মিনারা বেগম। সভাপতি অনুষ্ঠানে যোগদান ও সংগঠন পরিচালনায় সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

শেয়ার করুন