হিন্দু ধর্মাশ্রম মন্দিরে শারদীয় দুর্গোৎসব ২০১৭ উদযাপিত

15

বিগত ২৬শে সেপ্টেম্বর মঙ্গলবার হতে ৩০শে সেপ্টেম্বর শনিবার পর্যন্ত বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে হিন্দু ধর্মাশ্রম মন্দিরে উদযাপিত হল বাঙালি হিন্দুদের সর্বশ্রেষ্ট ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এছাড়াও গত ২৩শে সেপ্টেম্বর মহালয়া উপলক্ষে পন্ডিত শ্রী প্রসেনজিৎ দেও ঘরিয় ও তার দলের পরিবেশনায় পরিবেশিত হয় “মহিষাসুর মর্দিনী” গীতি আলেখ্য।
পূজা উপলক্ষে সারাদিনব্যাপী পূজা, অর্চনা, আরতি, পুষ্পাঞ্জলী, প্রসাদ ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক আনুষ্ঠানমালায় উপচে পড়া ভক্তদের ভিড়ে মন্দির ছিল কানায় কানায় পূর্ণ। স্থানীয় শিশু-কিশোরসহ আমন্ত্রিত অতিথি শিল্পীদের মধ্যে সারেগামা খ্যাত শিল্পী সঞ্চারীর পরিবেশনা ছিল অপূর্ব। এছাড়াও নুতন প্রজন্মের স্বপ্নবাজ সংঘটনের পরিবেশনা ছিল আকর্ষণীয়। অতিথি শিল্পীদের মধ্যে নৃত্য শিল্পী সংযুক্তা ব্যানার্জীর নৃত্যানুষ্ঠান ও সঙ্গীত শিল্পী ড: কাকলী ঘোষ, শীর্ষেন্দু মুখার্জী ও বিজয় চক্রবর্তীর সঙ্গীতানুষ্ঠগুলি উপস্থিত সকলে উপভোগ কেের।
সবশেষে শনিবার বিজয়ী দশমীর মাধ্যমে এই মহা উৎসবের সমাপ্তি হয়। সংঘটনের সভাপতি কাজল চৌধুরী, আহ্বায়ক চিত্ত ভৌমিক ও সহ আহ্বায়ক সমরেন্দ্র ঘোষের ধন্যবাদ ও বিজয় দশমীর শুভেচ্ছ বিনিময়ের মাধ্যমে ৫ দিন ব্যাপী শারদীয় অনুষ্ঠানের শেষ হয়।

শেয়ার করুন