৩০ জুন থেকে টরন্টোতে তিন দিনের মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল

5

কানাডার ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল’ আয়োজন করছে টরন্টো ফিল্ম ফোরাম। আগামী ৩০ জুন থেকে তিন দিনের এই ফেস্টিভ্যাল শুরু হবে। শনিবার সন্ধ্যায় ডেনফোর্থে টরন্টো ফিল্ম ফোরামের কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে ফোরামের সাধারণ সম্পাদক মনিস রফিক উৎসবের বিস্তারিত তুলে ধরেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ফোরামের সভাপতি এনায়েত করীম বাবুল।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ৩০ জুন মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধন হবে উডসাইড মল সিনেমা হলে। ১ ও  ২ জুলাই ডেনফোর্থের মিজান কমপ্লেক্সে কানাডা এবং বাংলাদেশের চলচ্চিত্র প্রদর্শিত হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল বলেন, উত্তর আমেরিকার সিনোমার পাশাপাশি বাংলাদেশি নির্মাতাদের সিনেমা প্রদর্শণের মাধ্যমে দুই মেরুরর চলচ্চিত্রের মধ্যে একটি সেতু তৈরির চেষ্টা করছে ফিল্মফোরাম। তিনি বলেন, উত্তর আমেরিকায় বাংলাদেশি চলচ্চিত্রের বিস্তৃতি ঘটুক- সেটিই আমরা চাই।
ফোরামের সাধারন  সম্পাদক  মনিস রফিক বলেন, প্রবাসে বাংলা সংস্কৃতি বিশেষ করে বাংলা চলচ্চিত্রের বিকাশে টরন্টো ফিল্ম ফোরাম কাজ করে যাচ্ছে। মাল্টিকালচারাল ফিল্ম ফোরাম আয়োজনের মাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্রকে উত্তর আমেরিকার  বৃহত্তর পরিমন্ডলে তুলে ধরার লক্ষ্য নিয়ে কাজ করছে।

শেয়ার করুন