নুরের একাত্মতা, আঘাত এলে দাঁতভাঙা জবাব

13

অনলাইন ডেস্ক : বেপরোয়া বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদের মৃত্যুর প্রতিবাদে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। তিনি বলেছেন শিক্ষার্থীদের আন্দোলনে কোনো ধরনের আঘাত আসলে তার দাঁত ভাঙা জবাব দেয়া হবে। গত মঙ্গলবার বিকাল ৪টা ৩৮ মিনিটে ঘটনাস্থলে যান নুর। এ সময় তিনি বলেন, এর আগে আমরা দেখেছি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের আন্দোলনে রক্তক্ষয়ী হামলা চালানো হয়েছে। ছাত্র সমাজকে সচেতন থাকতে হবে। শান্তিপূর্ণ এই আন্দোলন বানচাল করতে নানাভাবে চেষ্টা চালানো হচ্ছে। বিভিন্ন মহল থেকে ইতিমধ্যে ষড়যন্ত্র শুরু হয়েছে।

নুর বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে যেসব মিথ্যা মামলা করা হয়েছে, তা দ্রুত প্রত্যাহার করতে হবে। হামলাকারী হেলমেট বাহিনীকে বিচারের আওতায় আনতে হবে।
তিনি আরো বলেন, আমরা কোনো শো অফ চাই না। আমরা শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আহ্বান জানাচ্ছি। শিক্ষার্থীদের ওপর হামলা হলে বাংলার ছাত্রসমাজ মাঠে থাকবে। কোনো কূটকৌশল করা হলে তার কড়া জবাব দেয়া হবে। এর আগে প্রতিটি আন্দোলনে রাষ্ট্র ব্যর্থতার ভূমিকা রেখেছে। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নেয়ার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। গত মঙ্গলবার সকাল ৭টার দিকে রাস্তা পার হওয়ার সময় বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় প্রাণ হারান বিইউপি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ খবর জানার পরপরই তার সহপাঠী ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

শেয়ার করুন