ঢাকা কলেজের প্রাক্তন ছাত্রদের সংগঠন ডিসিজিসি-এর আহ্বায়ক কমিটি গঠিত

0
200

অনলাইন ডেস্ক : ঢাকা কলেজের প্রাক্তন ছাত্রদের সংগঠন ডিসিজিসি-এর আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। মনির ইসলামকে আহ্বায়ক এবং নয় জন যুগ্ম আহ্বায়কের এ কমিটি আগামী ফেব্রুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করবে। ফেব্রুয়ারির শেষ সপ্তাহে সংগঠনের বার্ষিক সভা এবং সাংস্কৃতিক সন্ধ্যা উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
কলেজের প্রাক্তন ছাত্র মাহবুব এম তালুকদারের সভাপতিত্বে শনিবার টরেন্টোর এক রেস্তোরাঁয় আয়োজিত সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় সংগঠনর (ঢাকা কলেজ গ্রাজুয়েটস ইন কানাডা) পরিচালক আসাদুল হাকিম ও শহীদ খন্দকার টুকু এবং সদস্যদের মধ্যে সাজ্জাদুর রহমান, জাহিদুল ইসলাম মোল্লা, খোন্দকার হাসান রনি, কামরুল আলম, কাজী তৌহিদুল ইসলাম, মফিজুল ইসলাম হিরু, হাসান রহমান, রেজাউল হক, শেখ এম আনোয়ার হোসেন, সাকিব আলম, হাসিবুল হাসান এবং মনজুর মাহমুদ উপস্থিত ছিলেন।
শহীদ খন্দকার টুকু সভায় আহ্বায়ক হিসেবে মনির ইসলামের নাম প্রস্তাব করলে তা সর্বসম্মতভাবে সমর্থন করা হয়। সভায় ব্যারিস্টার সাকিব আলমকে সংগঠনের জন্য খসড়া বিধি প্রণয়নের দায়িত্ব দেয়া হয়েছে। সাকিব ডিসেম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিতব্য মাসিক সভায় এ খসড়া উপস্থাপন করবেন।
এছাড়া সংগঠনের সদস্যদের বিস্তারিত তথ্যের একটি তালিকা প্রস্তুত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে সভায়। সংগঠনের কর্মকাণ্ডের তথ্য সবাইকে অবহিত করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক-এ ঢাকা কলেজ গ্রাজুয়েটস ইন কানাডা’ নামে একটি গ্রুপ সক্রিয় রয়েছে। বর্তমানে এ গ্রুপের সদস্য সংখ্যা ৭৬ জন। যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম মোল্লা এ সংক্রান্ত একটি নীতিমালা তৈরির প্রস্তাব করলে বিষয়টি সংগঠনের বিধি তৈরির পর চূড়ান্ত করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।
বার্ষিক সভা পর্যন্ত যুগ্ম আহ্বায়কদের মধ্যে রেজাউল হক অর্থ, মফিজুল ইসলাম হিরু প্রচার, রিয়াদ মাহমুদ সাংস্কৃতিক, জাহিদুল ইসলাম মোল্লা সাংগঠনিক, শেখ এম আনোয়ার হোসেন ক্রীড়া, সাকিব আলম আইন, সাজ্জাদুর রহমান বিনোদন ও আপ্যায়ন, খোন্দকার হাসান রনি সদস্য সংগ্রহ এবং মনজুর মাহমুদ গণমাধ্যম সংক্রান্ত দায়িত্ব পালন করবেন।
কানাডাতে বসবাসরত ঢাকা কলেজের প্রাক্তন ছাত্রদের যে কেউ ডিসিজিসি’র সদস্য হতে পারবেন। বাংলাদেশের অন্যতম ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানটি ১৮৪১ সালে প্রতিষ্ঠিত হয়। বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এ প্রতিষ্ঠানের ছাত্ররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here