বাবা-মার স্পন্সরশীপ কর্মসূচী স্থগিত করেছে লিবারেল সরকার

0
36

অনলাইন ডেস্ক: বাবা- মাকে কানাডা নিয়ে আসার ‘স্পন্সরশীপ প্রোগ্রাম’ চলতি বছরের জন্য স্থগিত করেছে ফেডারেল সরকার। নতুন নিয়ম এবং আবেদন পত্র চূড়ান্ত হওয়ার পর পুণরায় স্পন্সরশীপের আবেদন পত্র গ্রহণ করা হবে বলে লিবারেল সরকার সিদ্ধান্ত নিয়েছে।
ফেডারেল লিবারেল ইমিগ্রেশন মন্ত্রী মার্কো মেনডিসিনো এই ব্যাপারে নির্দেশনা জারি করেছেন। ফলে জানুয়ারি মাসে বাবা-মাকে স্পন্সর করার জন্য কোনো আবেদন গ্রহণ করা হয়নি। তবে সুপার ভিসায় বাবা মাকে নিয়ে আসার প্রক্রিয়া অব্যাহত থাকবে। প্রসঙ্গত, কানাডা সরকার প্রতি বছর জানুয়ারি মাসে বাবা মাকে স্পন্সর করার আবেদন পত্র গ্রহন করে। অনলাইনে আবেদন, লটারি পদ্ধতি ইত্যাদি নানা ধরনের পরীক্ষা নিরীক্ষার পর লিবারেল সরকার চলতি বছরের জন্য আবেদনপত্র গ্রহনই স্থগিত রাখে। ।

ইমিগ্রেশন মন্ত্রী অবশ্য তার নির্দেশনায় এপ্রিলের মধ্যে নতুন আবেদনপত্র এবং নীতিমালা চূড়ান্ত করার ইচ্ছার কথা জানিয়েছেন। নতুন নতিমালা চূড়ান্ত হলেই পূণরায় আবেদনপত্র গ্রহন করা হবে বলে ইমিগ্রেশন মন্ত্রী জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রতি বছর প্রায় ২০ হাজার বাবা মা স্পন্সরশীপ প্রোগ্রামের আওতায় কানাডায় আসেন। আবেদন করা থেকে ভিসা প্ওায়া পর্যন্ত দীর্ঘ সময় অপেক্ষা করতে হল্ওে নাগরিকদের কাছে এটি অত্যন্ত জনপ্রিয় । নতুন দেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here