নতুন শাকিব

33

বিনোদন ডেস্ক : আসছে ২৭শে জুলাই বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ঢালিউড কিংখ্যাত নায়ক শাকিব খানের ছবি ‘ভাইজান এলো রে’। জয়দীপ মুখার্জির পরিচালনায় এ ছবিটি গত ঈদে কলকাতায় মুক্তি পায়। মুক্তির পর থেকে বেশ ভালো ব্যবসাও করেছে এটি। এবার আমদানি নীতিমালায় এদেশে ছবিটি মুক্তি পাচ্ছে। আর একই দিনে ওপার বাংলার তারকা জিৎ এবং এপারের মিমের অভিনীত ‘সুলতান : দ্য সেভিয়ার’ ছবিটিও বাংলাদেশে মুক্তি পাবে। এ বিষয়টি নিয়ে কোনো টেনশন কাজ করছে কি-না জানতে চাইলে শাকিব খান বলেন, একেবারেই না।
কারণ, আমার ছবিটি মুক্তির একই সময়ে গত ঈদে কলকাতায় ‘সুলতান’ ও বলিউড তারকা সালমান খানের ‘রেস থ্রি’ ছবি দুটি মুক্তি পায়। এরমধ্যে আমার ছবিটি শেষ খবর পাওয়া পর্যন্ত বেশ ভালোই ব্যবসা করছে। তাই বাংলাদেশেও ছবিটি ভালো ব্যবসা করবে বলে আশা করছি। শাকিব খান আরো বলেন, আমি চাই এখানকার দর্শকরা দুটি ছবিই দেখুক। ছবির রায় সব সময়ই দর্শকের হাতে। এটা আমার হাতে না। বরং, এ দেশের সুপারস্টার হয়েও মাঝে মাঝে কষ্ট লাগে মনে। কারণ, গত ঈদে ‘ভাইজান এলো রে’ ছবিটি বাংলাদেশে মুক্তি পেলো না। আমি এ দেশের হিরো আর আমার ছবি প্রথমে আমি চাইবো এখানের দর্শকরা দেখুক। সেটা গত ঈদে হলো না। কে বা কারা চায়নি এ ছবিটি গত ঈদে এখানে মুক্তি দেয়া হোক, এটা নিয়ে আর কথাও বলতে চাই না। বাংলাদেশের চলচ্চিত্র এগিয়ে যাক এটাই আমার চাওয়া। এ লক্ষ্যেই কাজ করছি দিন-রাত। তাই মাঝে মাঝে এমন কিছু ঘটনা দেখে সত্যিই কষ্ট লাগে। এভাবেই একটানা কথাগুলো বলছিলেন ঢালিউডে লম্বা সময় ধরে রাজত্ব করতে থাকা নাম্বার ওয়ান হিরো শাকিব খান। ‘ভাইজান এলো রে’ ছবিতে শাকিবকে নতুন ভাবে দেখবেন দর্শকরা। মনে হবে এ এক নতুন শাকিব। এখানে তিনি দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। এ ছবিটি নিয়ে তাই নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠান বেশ আশাবাদী। বর্তমানে ঢাকায় ওয়াজেদ আলী সুমনের ‘ক্যাপ্টেন খান’ ছবির কাজ করছেন শাকিব। এ ছবিতে তার বিপরীতে রয়েছেন শবনম বুবলী। ছবিটির কাজ শেষ পর্যায়ে রয়েছে। আসন্ন কোরবানির ঈদে এটি মুক্তি পাবে। এছাড়া আর কোন ছবি দর্শকরা কোরবানির ঈদে প্রেক্ষাগৃহে দেখতে পাবেন জানতে চাইলে এই তারকা বলেন, ‘ক্যাপ্টেন খান’-এর কাজ শেষ পর্যায়ে। এ ছবির পাশাপাশি রাশেদ রাহার ‘নোলক’ ছবিটিও দর্শকরা কোরবানির ঈদে দেখতে পাবেন বলে আশা করছি। ‘নোলক’ ছবির কাজ কিছু বাকি রয়েছে। দুদিন সময় দিলেই এটা শেষ হয়ে যাবে। আমি কয়েকদিন পর এজন্য ভারত যাব। আর ‘ক্যাপ্টেন খান’ ছবির গানের দৃশ্যায়ন হবে থাইল্যান্ডে। ভারত থেকে আগস্ট মাসের শুরুতে থাইল্যান্ড যাব। ‘নোলক’ ছবিতে দর্শকরা শাকিবের বিপরীতে ববিকে দেখতে পাবেন। এদিকে এসব ছবির বাইরে কলকাতার রাজীব বিশ্বাসের ‘মাস্ক’ নামেও একটি ছবির কাজ শেষ করেছেন তিনি। যার বর্তমান নাম ‘নাকাব’। এ ছবিটিও সামনে মুক্তি পাবে।
এ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন নুসরাত জাহান ও সায়ন্তিকা। এছাড়া শাকিব খান শাপলা মিডিয়ার প্রযোজনায় শাহিন সুমনের ‘একটি প্রেম দরকার, মাননীয় সরকার’ নামে একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। সামনে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নতুন ছবি নির্মাণ করবেন বলেও পরিকল্পনা করছেন তিনি। যেখানে শাকিবের পাশাপাশি নতুন মুখও থাকবে। এ প্রসঙ্গে কিংখান খ্যাত এই তারকা বলেন, সামনে নিজের প্রযোজনায় একটি ছবিতে কাজ করবো। এখানে আমার পাশাপাশি নতুন মুখও থাকবে। নতুন মুখ বর্তমানে খুঁজছি। ট্যালেন্ট কিছু মুখ দরকার। কারণ, আমার প্রজেক্টটা অনেক বড় বাজেটের। বর্তমানে সেই সন্ধানেই আছি। নতুন মুখ পেলেই এ ছবির কাজ শুরু করবো। আমি যে ছবিটা করার পরিকল্পনা করছি তাতে আমার উপর শুধু গল্প থাকবে তা না, নতুন দুই নায়কের উপরও সমান গল্প থাকবে।

শেয়ার করুন