আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্যুইবেক আওয়ামী লীগের শুভেচ্ছা

17

মন্ট্রিয়ল: বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন দলটির ক্যুইবেক কানাডা শাখা। সংগঠনের সভাপতি মুন্সী বশির এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, জনগণের সংগ্রামই ইতিহাস নির্মাণ করে। সেই ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ বাহন রাজনৈতিক প্রতিষ্ঠান। জনগণের চিন্তা, চেতনা, আকাক্সক্ষা এবং স্বপ্ন দিয়ে তৈরি যে রাজনৈতিক দল, তার ভাষা সর্বস্তরের জনগণেরই কণ্ঠের ভাষা। বাঙালি ভাগ্যবান, তারা তেমনই একটি রাজনৈতিক সংগঠনের উত্তরাধিকার এবং আলোকিত তেমনই জননেতার আলোকবর্তিকায়। যে আলোয় প্রতিষ্ঠিত হয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। আর সংগঠন হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও যুদ্ধে নেতৃত্বদানকারী দল। দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ। ১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার রোজ গার্ডেনে যে দলটির আত্মপ্রকাশ, দুই যুগেরও কম সময়ের ব্যবধানে সেই দলটির নেতৃত্বেই স্বাধীন হয় বাংলাদেশ। এর চেয়ে বড় অর্জন কোনো রাজনৈতিক দলের হতে পারে না। বাঙালি জাতির গৌরবোজ্জ্বল ইতিহাসের নির্মাতা আওয়ামী লীগ প্রতিষ্ঠার উনসত্তরতম বর্ষ পেরিয়ে আজ ৭০তম জন্মদিনে পা রেখেছে। দলের এই প্রতিষ্ঠালগ্নে সকল নেতাকর্মীকে শুভেচ্ছা জানাই।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আওয়ামী লীগের অর্থ জনগণের দল বা গোষ্ঠী। অর্থাৎ জনগণের দল। জনগণের জন্য, জনগণ দ্বারা প্রতিষ্ঠিত জনগণের এই দলটির প্রতি জনগণের আস্থা আছে। সেই জন-আস্থার প্রতিদান হিসেবে জন-আকাক্সক্ষা পূরণে আরো সক্রিয় ভূমিকা নিক আওয়ামী লীগ। জনগণকে সঙ্গে নিয়ে সমুন্নত রাখুক মুক্তিযুদ্ধের চেতনা। সেই চেতনা বাস্তবায়নে আমাদের সকলকে একযোগে কাজ করে যেতে হবে।
‘বঙ্গবন্ধু-আওয়ামী লীগ-বাংলাদেশ’ ইতিহাসে এই তিনটি নাম অমলিন, অবিনশ্বর। ইতিহাসে এই তিনটি নাম একই সূত্রে গাঁথা। তেমনি ইতিহাস, ঐতিহ্য, সাফল্য ও অর্জনের নাম বাংলাদেশ আওয়ামী লীগ। এই সাফল্য অব্যাহত থাকুক সেই শুভ কামনা জানাই।
আগামী দু’এক শতাব্দীর মধ্যেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের মতো একজন মহামানব, যুগ সৃষ্টিকারী কোন ব্যক্তির আবির্ভাব ঘটবে তা কল্পনাও করা যায় না। তাই বাঙালি জাতি আওয়ামী লীগের শুভ জন্মদিনে বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতায় স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানকেও।

শেয়ার করুন