জমজমাট আয়োজনে চট্রগ্রাম সমিতির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

21

বাংলা কাগজ, মন্ট্রিয়ল: জমজমাট বর্ণিল উৎসবের মধ্য দিয়ে বৃহত্তর চট্রগ্রাম সমিতি, ক্যুইবেক এর নব নির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়। রনজয় বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকৌশলী এলেন হেলাল।
অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীতের মাধমে শ্রদ্ধার সাথে স্মরণ করা প্রিয় বাংলাদেশকে। এরপর নবনির্বাচিত কমিটির সদস্যরা আসন গ্রহণ করলে তাদেরকে ফুল দিয়ে শুভেছা জানানো হয় এবং অভিনন্দিত করা হয়। সভায় আসন গ্রহণ করেন – প্রকৌশলী এলেন হেলাল, হাজী মোহাম্মদ ইউনুছ, দিদারুল আলম (মোস্তফা),  নূর নবী, মোহাম্মদ আলী জিন্নাহ, ওসমান হায়দার বাচ্চু, হাজী মোঃ আবুল কালাম (ইস্কান্দর), জয়দত্ত বড়ুয়া, নুরুল আবছার, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম, মোঃ জাকির চৌধুরী, মোঃ মঞ্জরুল হাসান চৌধুরী, মোঃ হায়দার আবুল কাসেম, নারায়ন চন্দ্র দাস, বেগম রোকেয়া।
জয়দত্ত বড়ুয়ার উদ্ভোধনী বক্তব্যের মধ্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়। এছাড়া অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ।
চট্রগ্রাম সমিতির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানকে নতুন মাত্রায় আলোকিত করে তোলেন ইতিমধ্যেই বাংলাদেশী কমিউনিটিতে তুমুল জনপ্রিয় ভারত থেকে আগত ইন্ডিয়ান আইডল ৩ এর অন্যতম ও প্লে-ব্যাক সিঙ্গার পূজা চ্যাটার্জী। শুরুতেই তিনি চাটগাইয়া ভাষায় গান গেয়ে উঠলে উপস্থিত শ্রোতারা দারুণ উপভোগ করেন। এর পর তিনি একে একে বাংলাদেশের জনপ্রিয় ফোক গান এবং হিন্দি গান পরিবেশন করেন। আরো একবার মন্ট্রিয়লের প্রবাসী বাংলাদেশীদের গানে গানে মাতিয়ে তোলেন পূজা চ্যাটার্জী। আর উপস্থিত দর্শক শ্রোতারা দারুণ মুগ্ধতা নিয়ে পূজার গান শুনে বাড়ি ফেরেন। পূজার গানে অনুষ্ঠান উৎসব স্থলে পরিণত হয়। এছাড়া একটি গানে পূজার সাথে পাভেল এসে যোগ দেন।
এছাড়াও গান পরিবেশন করেন – শাহনাজ ইয়াকুব, খালেদা মঞ্জ, সাফানা হায়দার, মাহিমা, রামিলা, কামরুল নাহার রিনা, জয়শ্রী বড়ুয়া, সুস্মিতা বড়ুয়া, তাবাসসুম চৌধুরী, অবন্তিকা রায়, সপ্তর্ষী বড়ুয়া, চৈতি বড়ুয়া, সুপ্রিয়া বড়ুয়া অর্পা, স¤প্রীতি বড়ুয়া মম, সমৃদ্ধি বড়ুয়া মুগ্ধ প্রমুখ। নৃত্য পরিবেশন করেন – চৈতি বড়ুয়া ও হৃদিতা বড়ুয়া। তবলায় সঙ্গত দেন – সফিউল আলম ও অনুপ চৌধুরী মিঠু।
অনুষ্ঠানের সার্বিক সহযোগীতায় ছিলেন- মঞ্জরুল হাসান চৌধুরী, মামুন আহমেদ, তপন বড়ুয়া, খোরশেদ আলম, হায়দার আবুল কাসেম, মালা বড়ুয়া, সুস্মিতা বড়ুয়া, সুমী বড়ুয়া, অন্যতমা বড়ুয়া, শাহনাজ ইয়াকুব, খালেদা মঞ্জ প্রমুখ।
সমাপনী বক্তব্যে মোঃ ইলিয়াছ উপস্থিত দর্শকদের এবং পূরো অনুষ্ঠানে যারা সার্বিক সহযোগিতা করেন তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া মিডিয়ার সকল সাংবাদিকদের বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

শেয়ার করুন