“রোটারি ফাউন্ডেশনের মাধ্যমে, রোটারি ইন্টারন্যাশনাল সারা বিশ্বে মানবতার জন্যে কাজ করে চলেছে” -পি.ডি.জি. জামাল উদ্দিন আহমেদ

0
10

সুহেল ইবনে ইসহাক, টরন্টো: রোটারি ক্লাব অফ টরন্টো ডেনফোর্থের পাক্ষিক নিয়মিত সভা গত ১০ নভেম্বর রবিবার বিকেল ৬.০০ ঘটিকার সময় ডেনফোর্থস্থ রেডহট তান্দুরি রেস্টুরেন্ট-এর হলরুমে অনুষ্ঠিত হয়। ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান মুজিবর রহমানের সভাপতিত্বে ও ক্লাব সেক্রেটারি রোটারিয়ান মিজানুর রহমানের সহযোগিতায় ক্লাবের এই সভায় অতিথি বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১ বাংলাদেশের সাবেক গভর্নর রোটারিয়ান জামাল উদ্দিন আহমেদ। তিনি রোটারি ফাউন্ডেশন এবং রোটারি ইন্টারন্যাশনালের গ্লোবাল প্রজেক্ট নিয়ে বক্তব্য রাখেন। তিনি বলেন, “রোটারি ফাউন্ডেশনের মাধ্যমে, রোটারি ইন্টারন্যাশনাল সারা বিশ্বে মানবতার জন্যে কাজ করে চলেছে”। পি.ডি.জি. জামাল উদ্দিন আহমেদ রোটারি ফাউন্ডেশন গঠনের উদ্দেশ্য, এর কর্মকান্ড এবং সারা বিশ্বে কিভাবে অসহায় ও দুস্থ মানুষেরা রোটারি ফাউন্ডেশনের মাধ্যমে উপকৃত হচ্ছে তার সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। রোটারি ফাউন্ডেশনের বিশ্বব্যাপী পোলিও টিকা দানের প্রসঙ্গটি টেনে তিনি বলেন, “বাংলাদেশ হতে ২০০১ সালে পোলিও নির্মূলে রোটারি ইন্টারন্যাশনাল সফল হয়েছে। পাকিস্তান, আফগানিস্তান ও আফ্রিকার কয়েকটি দেশে শতভাগ পোলিও নির্মূলের জন্য রোটারি ইন্টারন্যাশনাল প্রাণপনে কাজ করে চলেছে।” রোটারি ডিস্ট্রিক্ট ডেজিগনেটেড ফান্ড, রোটারি গ্লোবাল প্রজেক্টসমূহ এবং এ সকল প্রজেক্টসমূহ বাস্তবায়নের কর্ম পদ্ধতি সম্পর্কে তিনি বিশদ আলোচনা করেন।

রোটারিয়ান সুহেল আহমেদের কানাডার জাতীয় সংগীত পরিবেশনা এবং রোটারিয়ান কামিল হোসাইন পি.এইচ.এফ. এর রোটারি প্রত্যয় পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া এই সভায় “বøাড ডোনেশনের প্রয়োজনীয়তা ও উপকারিতা” প্রসঙ্গে আলোচনা পেশ করেন আরেক অথিতি বক্তা ইঞ্জিনিয়ার মোহাম্মদ কয়সর রশিদ। ব্রাজিল ও ইতালি হতে আগত দুজন ভিসিটিং রোটারিয়ানও উক্ত সভায় অংশগ্রহণ করেন ।

অথিতি বক্তাগণ এবং ভিনদেশি ভিসিটিং রোটারিয়ানদের ফুলেল শুভেচ্ছা জানান ক্লাবের সদস্যবৃন্দ। সভার উপস্থিতি প্রতিবেদন উপস্থাপন করেন রোটারিয়ান কাজী আলমগীর হুসেন, সেক্রেটারি র প্রতিবেদন পেশ করেন ক্লাব সেক্রেটারি রোটারিয়ান মিজানুর রহমান। ধন্যবাদ প্রস্তাব পেশ করেন ক্লাবের প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান সাকলাইন জায়গীরদার। উপস্থিত সকলকে ধন্যবাদ এবং সবাইকে আপ্যায়নের আমন্ত্রণ জানিয়ে ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান মুজিবর রহমান সভার সমাপ্তি টানেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here