সরস্বতী বন্দনায় টরন্টো

0
14

বিদ্যাবুদ্ধিতে সমৃদ্ধ হতে বিদ্যা দেবী সরস্বতীর পূজা অর্চনা করে থাকে হিন্দু ধর্মাবল্বীরা। হিন্দু রীতি অনুসারে, সরস্বতী বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠাত্রী দেবী। মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে সাদা রাজহাসেঁ চেপে দেবী সরস্বতী জগতে আসেন। এবারও টরন্টোর তিনটি বাঙালী মন্দিরসহ টিডিএসবির চারটি স্কুলে সাড়ম্বরে পালিত হচ্ছে স্বরস্বতী পূজা।
তিথি অনুসারে ২৯ শে জানুয়ারি সকাল ১১টায় তিনটি মন্দির (টরন্টো দুর্গাবাড়ী, হিন্দু মন্দির, ধর্মাশ্রম)সহ ক্রিসেন্ট টাউন পাবলিক স্কুলে (৪ ম্যাসি স্কয়ার) পূজা অনুষ্ঠিত হবে। ভক্তরা দেবী সরস্বতীর প্রণাম স্তুতি: ওঁ সরস্বতি মহাভাগে বিদ্যে কমললোচনে বিশ্বরূপে বিশালাক্ষি বিদ্যাং দেহি নমোস্তুতেঃ পাঠ করে দেবীর আর্শীবাদ কামনা করবে। অনুষ্ঠিত হবে হাতেখড়ি যার মাধ্যমে শিশুদের বিদ্যা চর্চার সুচনা করা হবে। ৩০ জানুয়ারি আনসন পার্ক পাবলিক স্কুল (সকাল ১১.৩০-১২.৩০), জন. এ লেসলি পার্ক পাবলিক স্কুল ( বিকাল ৪-৬) এবং ৩১ শে জানুয়ারি রিজেন্ট হাইটস পাবলিক স্কুল ( বিকাল ৩.৩০টা) পূজা অনুষ্ঠিত হবে। আয়োজন করা হয়েছে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং সংগীত ও নৃত্য পরিবেশনা।

টরন্টো দুর্গাবাড়ী ১লা ফেব্রুয়ারি শনিবার চিত্রাংকন, সংগীত ও নৃত্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে যেখানে ইসকন গীতার উপর একটি সংক্ষিপ্ত উপস্থাপনা করবে। শিশুদের মাঝে পুরস্কার ও সাটিফিকেট বিতরণ করবে ২০ নং ওর্য়াডরে সিটি কাউন্সলির গ্রে ক্রর্ফোড ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here