অস্ত্রোপচার করাতে হবে নেইমারকে, শঙ্কায় বিশ্বকাপও!

29

স্পোর্টস ডেস্ক : গত রবিবার মার্শেইর বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ আগে প্রতিপক্ষের কাছ থেকে বল কেড়ে নিতে গিয়ে গোড়ালিতে চোট পান নেইমার। প্যারিস সেন্ত জার্মেই ৩-০ গোলে জিতলেও তার স্ট্রেচারে করে মাঠের বাইরে যাওয়ার খবর হয় সবচেয়ে বড় শিরোনাম। রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর দ্বিতীয় লেগে তাকে পাওয়া নিয়ে দেখা গেছে শঙ্কা। শুধু তাই নয়, দুই থেকে তিন মাস মাঠের বাইরে তার ছিটকে যাওয়ার গুঞ্জনও উঠেছে।

সোমবার আল্ট্রাসাউন্ড ও সিটি স্ক্যান শেষে জানা গেছে, নেইমারের গোড়ালি মচকেছে এবং ডান পায়ের পঞ্চম মেটাটারসাল ভেঙেছে। ব্রাজিলের গ্লোবোস্পোর্ত জানিয়েছে, বিশ্বকাপে ঝুঁকি না নিতে অস্ত্রোপচার করাতে হবে তাকে। আর একবার ছুরি-কাঁচির নিচে গেলে অন্তত দুই মাস মাঠের বাইরে থাকতে হবে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে। তাতেও নেইমার বিশ্বকাপের জন্য যথেষ্ট ফিট থাকতে পারবেন কিনা শঙ্কা রয়েছে। আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল।

বিশ্বকাপ নিয়ে শঙ্কা থাকলেও পিএসজির জার্সিতে এই মৌসুমে আর তাকে দেখা যাবে না জানিয়েছে ব্রাজিলিয়ান মিডিয়া। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে ফেরার আগেই লিগ ওয়ান প্রায় শেষ হয়ে যাবে। সব কিছু ঠিকভাবে হলে বিশ্বকাপের প্রায় এক মাস আগে আবার অনুশীলনে দেখা যাবে নেইমারকে।

স্প্যানিশ মিডিয়া এএস’র খবর, বিশ্বকাপে খেলার ঝুঁকির ওপর নির্ভর করছে নেইমারের অস্ত্রোপচার। তবে পুরোপুরি সেরে ওঠাকেই প্রাধান্য দিচ্ছেন ব্রাজিলিয়ান তারকা। এজন্য ব্যথানাশক ইনজেকশন নেওয়ার চেয়ে অস্ত্রোপচার করানোর চিন্তাভাবনা করছেন তিনি।

অবশ্য নেইমারের অস্ত্রোপচারের গুঞ্জনকে উড়িয়ে দিয়েছেন পিএসজি কোচ উনাই এমেরি। এমনকি ৬ মার্চ রিয়ালের বিপক্ষেও তাকে মাঠে পাওয়ার ক্ষীণ প্রত্যাশা তার কণ্ঠে, ‘এটা মিথ্যা (নেইমারের অস্ত্রোপচারের খবর)। এখনও এই নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। আমি চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন গোড়ালিটা ফুলে গেছে। তার পঞ্চম মেটাটারসালে চিড় ধরেছে। কয়েক দিনের মধ্যে আমরা একটা সিদ্ধান্তে পৌঁছাব। এই মুহূর্তে শান্ত থাকা দরকার।’

মার্শেইর বিপক্ষে বুধবারের ফরাসি কাপে নামার আগের সংবাদ সম্মেলনে পিএসজি কোচ আরও বলেছেন, ‘এটা সত্যি যে রিয়ালের মুখোমুখি হওয়ার সুযোগ এখন নেইমারের খুব কম। কিন্তু আমি ধৈর্য ধরছি। সম্ভাবনা খুব কম হলেও আমরা অপেক্ষা করব।’ ইএসপিএনএফসি, মার্কা

শেয়ার করুন