চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন আইভী

24

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন। রোববার সকালে বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুরের উদ্দেশে তিনি রওনা হন। তার সঙ্গে রয়েছেন ছোট ভাই আহম্মদ আলী রেজা রিপন ও বড় ছেলে সীমান্ত।
মেয়র আইভীর ছোট ভাই মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জ্বল এ তথ্য নিশ্চিত করেন।
আইভীর পারিবারিক সূত্রমতে, গত ১৮ই জানুয়ারি অসুস্থ হয়ে মেয়র আইভী ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। সেখানে তিনি সুস্থ হলেও চিকিৎসকরা উন্নয়ন চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরের গিয়ে চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছেন। ওই সময় চিকিৎকরা বলেছেন, আপাতত আইভী সুস্থ থাকলেও তার মাথার পেছনের দিকে ব্রেন স্ট্রোকজনিত রক্তক্ষরণের কারণে সিটি এনজিওগ্রাম পরীক্ষা দরকার। কিন্তু আপাতত সেই পরীক্ষা করা সম্ভব নয়।
দিন দশেক পর এ পরীক্ষা করা যাবে। এরপরই রোগটির পুনঃমূল্যায়নের প্রয়োজন রয়েছে বলে মনে করছিলেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।
পারিবারিক সূত্র আরো জানায়, পাঁচদিন চিকিৎসা শেষে ২৩শে জানুয়ারি হাসপাতাল থেকে বাসায় আসার পর আইভী পুরোপুরি সুস্থ ছিলেন না। ২৬শে জানুয়ারি তিনি ভারতের আজমির শরীফ জিয়ারত করতে যান। সেখানে তিনি মেডিক্যাল চেকআপ করান এবং চিকিৎসকের পরামর্শ গ্রহণ করেন। তারাও তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দেন। ৩১শে জানুয়ারি তিনি দেশে ফেরেন এবং বাসায় থেকেই দাপ্তরিক নথিতে সাক্ষর করেছেন।
নারায়ণগঞ্জ শহরের প্রধান সড়ক বঙ্গবন্ধু (বিবি রোড) সড়কের ফুটপাতে হকার বাসনোকে কেন্দ্র করে ১৬ই জানুয়ারি বিকালে স্থানীয় এমপি শামীম ওসমানের সমর্থকরা নাসিক মেয়র আইভীর ওপর হামলা করেন। প্রতিরোধ করতে গেলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে মেয়র আইভীসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়। ১৮ তারিখ বিকালে নগরভবনে নিজকক্ষে অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।

শেয়ার করুন