সিঙ্গাপুরে বাংলা রসনায় তৃপ্ত হলেন বিদেশি কূটনীতিকেরা

0
17

অনলাইন ডেস্ক : দ্বীপরাষ্ট্র সিঙ্গাপুরে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে সপ্তাহব্যাপী বাংলাদেশ রসনা উৎসব। দেশটির মান্দারিন অরচার্ড হোটেলের ট্রিপল থ্রি রেস্টুরেন্টে এই উৎসব আয়োজন করা হয়েছে।

গত সোমবার (১১ নভেম্বর) উৎসবের উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে দেশটিতে নিয়োজিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক এবং সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মিলে ৬০ জনের বেশি অতিথি উপস্থিত ছিলেন। তাঁদের বাংলাদেশি খাবার সহযোগে আপ্যায়ন করা হয়।

১১-১৭ নভেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী চলমান এই রসনা উৎসব সবার জন্য উন্মুক্ত। স্থানীয় অধিবাসীরাও বাংলাদেশি খাবারের স্বাদ গ্রহণ করছেন এবং বাংলাদেশি সংস্কৃতির সঙ্গে পরিচিত হতে পেরে তাঁদের সন্তুষ্টির কথা প্রকাশ করেন।

সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানিয়ে হাইকমিশনার বলেন, বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে জনগণ পর্যায়ে সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে হাইকমিশনের পক্ষ থেকে এই প্রয়াস। ভাষার ভিন্নতা থাকলেও খাবারের স্বাদ ও সংগীতের মূর্ছনা হৃদয়ঙ্গম করে ভিন্ন দেশের সংস্কৃতির সঙ্গে পরিচিত হওয়া সম্ভব।

রসনা উৎসবে বাংলাদেশের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের রন্ধনশিল্পী হাবিবুর রহমান ও তাঁর দুজন সহযোগী বাংলাদেশি ঐতিহ্যবাহী খাবার প্রস্তুত করেন। রেস্টুরেন্টের কর্মচারীরা বাংলাদেশি পোশাকে সজ্জিত হয়ে অতিথিদের খাবার পরিবেশন করছেন। একজন প্রবাসী বাংলাদেশি তাঁর বাঁশির সুরের ইন্দ্রজালে অতিথিদের মুগ্ধ করেন।

রেস্টুরেন্টের প্রবেশমুখে বাংলাদেশি হস্তশিল্প, কারুপণ্য ও ঐতিহ্যবাহী উপাদান দিয়ে সজ্জিত করা হয়েছে। রসনা উৎসবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও রেভ সিস্টেম নামের বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান নিজ নিজ প্রতিষ্ঠানের বিপণন সামগ্রীর প্রদর্শনী ও প্রচার করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা প্রদর্শনীস্থল ঘুরে দেখেন ও সামগ্রিক আয়োজনের প্রশংসা করেন। বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here