২০ নভেম্বর নতুন মন্ত্রীসভার শপথ কোয়ালিশনের সম্ভাবনা নাকচ

0
26

অনলাইন ডেস্ক : দ্বিতীয় মেয়াদে নির্বাচিত লিবারেল সরকারের নতুন মন্ত্রীসভা আগামী ২০ নভেম্বর আনুষ্ঠানিকভাবে শপথ নেবে। তবে সংখ্যাগরিষ্ঠ আসন না জিতলেও লিবারেল পার্টি অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক কোনো ধরনের কোয়ালিশন সরকার গঠন করছে না। লিবারেল পার্টি এককভাবেই সরকার গঠন করবে। নতুনদেশ ডটকম
প্রসঙ্গত, তুমুল প্রতিদ্বন্দ্বিতায় অনুষ্ঠিত গত সোমবারের নির্বাচনে লিবারেল পার্টি ১৫৭টি আসন পেয়ে বিজয়ী হয়েছে। সংখ্যাগরিষ্ঠতার জন্য ১৭০টি আসন পেতে হয়। নির্বাচনের আগেই নানা জনমত জরিপে কোয়ালিশন সরকারের প্রসঙ্গটি আলোচনায় আসে। এনডিপি লিবারেল পার্টির সাথে কোয়ালিশন সরকার গঠনে আগ্রহ প্রকাশ করলে জাস্টিন ট্রুডোও ইতিবাচক সম্মতি দেন। তবে নির্বাচনের পর লিবারেল পার্টি তার অবস্থান বদল করে ফেলে।

নির্বাচনোত্তর প্রথম সংবাদ সম্মেলনে জাস্টিন ট্রুডো কোয়ালিশন সরকার গঠনের প্রস্তাব নাকচ করে দিয়ে বলেছেন, তিনি নারী পুরুষের সমতাভিত্তিক মন্ত্রী সভা গঠনের কাজ করছেন। তিনি বলেন, প্রত্যেকটি রাজনৈতিক দলের নেতাদের সাথে তিনি সংলাপ শুরু করবেন। ইস্যু ভিত্তিক একে সময় একেক রাজনৈতিক দলের সাথে সমঝোতার ভিত্তিতে এগিয়ে যেতে চান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here