টরন্টো ফিল্ম ফোরামের কার্যকরী কমিটির সদস্য রাফি ইসলাম লোটন দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। টরন্টোয় স্থানীয় বাংলাদেশ সেন্টারে লোটনের সম্মানে এক স্মরণ সভার আয়োজন করা হয়। মনিস রফিকের সঞ্চালনায় এই অনুষ্ঠানে শুরুতেই বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমিন মিয়া পবিত্র কোরআন থেকে পাঠ করে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। বক্তব্যের শুরুতেই টরন্টো ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল লোটনের জন্য তাঁর ভালোবাসা ও স্নেহ প্রকাশ করবো। লণ্ডন প্রবাসী লোটনের বড় বোন ফাতেমা রহমান ডালিয়া অশ্রুসিক্ত নয়নে ছোট ভাইয়ের স্মৃতিচারণ করতে গিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন। তিনি সকলের কাছে লোটনের জন্য ক্ষমা প্রার্থনা করেন। সাবেক ছাত্রনেতা নাসিরউদ্দোজা তাঁর স্মতিচারণে লোটনের ছাত্ররাজনীতিতে সম্পৃক্ততার কথা উল্লেখ করে বলেন – লোটনের মুখটি তিনযুগ পরেও আমার মনে আছে কারণ তার মিষ্টিমধুর ব্যবহার ও তারুণ্যময় উচ্ছলতা।

শিল্পী মুক্তিপ্রসাদ রবীন্দ্রনাথের দিনের শেষে ঘুমের দেশে ও তুমি রবে নীরবে গান দুটি পরিবেশন করে লোটনকে স্মরণ করেন। হিমাদ্রী রায় রবীন্দ্রনাথের বিদায় কবিতাটি আবৃত্তি করে লোটনকে স্মরণ করেন। দেলওয়ার এলাহী তাঁর স্মৃতিচারণে লোটনের অনেক বৈশিষ্ট্য আলোকপাত করেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দেলোয়ার হোসেন দুলাল, জিয়া আহসান, নাদিম ইকবাল, ফয়েজ নূর ময়না, জগলুল আজিম রানা, আহমেদ হোসেন, কবি ইকবাল হাসান, কবি আসাদ চৌধুরী। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন দিলারা নাহার বাবু, সুমন মালিক, হিমাদ্রী রায়। সঙ্গীত পরিবেশন করেন ফারহানা শান্তা, বাবলু হক।
সবশেষে বক্তব্য রাখেন লোটনের স্ত্রী তিয়াস। তিয়াসের বক্তব্যের সময় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। তিয়াসের বক্তব্যের মাধ্যমে শেষ হয় টরন্টো ফিল্ম ফোরাম আয়োজিত – লোটন : দিনের শেষে ঘুমের দেশে শিরোনামের স্মরণ অনুষ্ঠান।