অনলাইন ডেস্ক : দর্শক-শ্রোতার মতে এটি একটি চমৎকার আয়োজন। নারীদের সচেতন, স্বনির্ভর ও স্বতন্ত্র করার লক্ষ্যে এটি একটি ইতিবাচক উদ্যোগ

একটি অন্যরকম আয়োজন হয়ে গেল সিডনিতে। সম্প্রতি ফেসবুকভিত্তিক সংগঠন ‘আমি নারী :দ্য এমপাওয়ার্ড ওমেন’-এর উদ্যোগে সিডনিতে হয়ে গেল প্রবাসী নারীদের অব্যক্ত গল্প বলার এক আয়োজন। বিভিন্ন বয়সী নারীদের সমাবেশ শুরু হয় গ্লিনফিল্ড কমিউনিটি হলে।

আনিলা পারভিন ও ফারাহ কান্তার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয় বিকেল ৪টায়। অনুষ্ঠানে নারীদের মধ্যে নিজের জীবনের অব্যক্ত গল্প বলেন শাফিন মোস্তাক, জেরিন তাসমিন, জেডি ক্রস, ড. রাজবিন শাখাওয়াত ও নুদরাত নবি। প্রথম পর্বে হিজাব নিয়ে কথা বলেন শাফিন মোস্তাক। অস্ট্রেলিয়ায় স্থায়ী বসবাসের জীবনসংগ্রাম নিয়ে কথা বলেন জেরিন তাসমিন। নারীদের কাজ ও চাকরি পাওয়া নিয়ে জীবনের গল্প জানান জেডি ক্রস। সিঙ্গেল মাদার হিসেবে প্রতিষ্ঠিত ও জীবনের বৈরী সময়ের না-বলা গল্প বলেন ড. রাজবিন শাখাওয়াত এবং অটিজম নিয়ে অনুভূতি শেয়ার করেন নুদরাত নবি।

দ্বিতীয় পর্বে ছিল অংশগ্রহণকারী নারীদের সঙ্গে দর্শকের প্রশ্নোত্তর বিনিময়। এরপর অনুষ্ঠান সম্পর্কে মতামত জানানোর জন্য দর্শক ও শ্রোতাদের আহ্বান জানানো হয়। অনুষ্ঠানে আসা সব দর্শক ও শ্রোতা এবং উদ্যোক্তাদের সবাই নারী।

উপস্থিত দর্শক-শ্রোতার মতে এটি একটি চমৎকার আয়োজন। নারীদের সচেতন, স্বনির্ভর ও স্বতন্ত্র করার লক্ষ্যে এটি একটি ইতিবাচক উদ্যোগ। সবশেষে চা-চক্রের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। সূত্র :বাংলা টাইমস