অশোয়ায় লিবারেল পার্টির মনোনয়ন পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত আফরোজা হোসেন

0
52

অনলাইন ডেস্ক : আসন্ন ফেডারেল নির্বাচনে অশোয়া থেকে ক্ষমতাসীন লিবারেল পার্টির মনোনয়ন পেয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত কানাডিয়ান আফরোজা হোসেন। লিবারেল পার্টি থেকে এই প্রথম কোনো বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী ফেডারেল নির্বাচনে এমপি হিসেবে মনোনয়ন পেলো।

ঢাকার মোহাম্মদপুর গার্লস স্কুল ও পরে লালমাটিয়া মহিলা কলেজে পড়াশোন করা আফরোজা হোসেন প্রায় ৩০ বছর আগে স্বামী মোয়াজ্জেম হোসেনের সাথে অভিবাসী হয়ে কানাডায় পাড়ি জমান।
নতুনদেশের সাথে আলাপকালে আফরোজা হোসেন বলেন, কানাডায় স্থায়ী আবাস গড়ার পর থেকেই তিনি নানা চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে গেছেন। ফলে কানাডার জীবন সংগ্রাম বিশেষ করে মধ্যবিত্তের জীবনের লড়াইয়ের চিত্রটা তার কাছে অত্যন্ত পরিষ্কার। আফরোজা হোসেন বলেন, জাস্টিন ট্রুডো এবং তার দল লিবারেল পার্টি বরাবরই মধ্যবিত্তের জীবন বদলে দেয়ার কর্মসূচী নিয়ে কাজ করছে। আমার মনে হয়েছে, লিবারেল পার্টিই একমাত্র আমার এবং আমার মতো মধ্যবিত্তের পক্ষে কথা বলে। সে জন্যেই আমি লিবারেল পার্টির সাথে কাজ করতে শুরু করি।

আফরোজা হোসেন জানান, শুরু থেকেই তিনি মূলধারার সাথে সম্পৃক্ত হয়ে পড়েন এবং সামাজিক ও অলাভজনক প্রতিষ্ঠানের সঙ্গে স্বেচ্ছাশ্রমে (ভলান্টিয়ার) কাজ করতে শুরু করেন। বর্তমানে তিনি কানাডিয়ান সেনস্ সোসাইটি, হিউম্যান রাইটস, রিফিউজি পূনর্বাসন সহ অন্তত ১৩টি সংগঠনে স্বেচ্ছাশ্রম (ভলান্টিয়ার) দিচ্ছেন।
ব্যাক্তি জীবনে আফরোজা হোসেন একজন পেশাদার একাউট্যান্ট। প্রথমে ডারহাম কলেজ থেকে বিজনেস এডমিনিষ্ট্রেশনে ডিপ্লোমা ও পরবর্তীতে অন্টারিও ইনষ্টিটিউট অফ টেকনোলজি বিশ্ববিদ্যালয় হতে কমার্সে অনার্স ডিগ্রী সম্পন্ন করে বিভিন্ন প্রতিষ্ঠানে একাউন্টটেন্ট হিসেবে কাজ করেন। বর্তমানে একটি বেসরকারি অলাভজনক প্রতিষ্ঠানে ফাইন্যানসিয়াল ম্যানেজার হিসেবে কাজ করছেন।

আফরোজা হোসেন মনে করেন, বাংলাদেশী কানাডিয়ানদের এদেশের রাজনীতি ও অন্যান্য কর্মকান্ডে আরোও সক্রিয় ও সম্পৃক্ত হওয়া প্রয়োজন। তিনি আসন্ন নির্বাচনে সবার সহযোগিতা চেয়েছেন। নতুনদেশ ডটকম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here