করোনাভাইরাসে আরেক মৃত্যু দেখল ফুটবল

0
15

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সোমালিয়ার সাবেক ফুটবল কিংবদন্তি আবদুলকাদির মোহাম্মদ ফারাহ।

নিজের দেশে তাঁর জনপ্রিয়তা মেসি-রোনালদোর চেয়ে কম ছিল না মোটেও।

লাইবেরিয়াতে যেমন জর্জ উইয়াহ, নাইজেরিয়ার রশিদি ইয়েকিনি, কিংবা ঘানায় আবেদি পেলের মর্যাদা যেমন, সোমালিয়ায় আবদুলকাদির মোহাম্মদ ফারাহও ছিলেন সেটিই। আফ্রিকায় ফুটবলের মশাল এগিয়ে নিয়ে গেছেন এরাই। প্রতিপক্ষের রক্ষণভাগ তছনছ করে দিতেন নিমেষে। সে ফারাহ এবার করোনাভাইরাসের আক্রান্ত হয়ে মারা গেলেন।

তাঁর মৃত্যুর খবরটি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জানিয়েছেন সোমালিয়ার ফুটবল ফেডারেশনের সভাপতি আবদিকানি সাইদ আরব।

জানা গেছে, গত সপ্তাহে কিংবদন্তি এই ফুটবলারের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এর পর থেকে ইংল্যান্ডের নর্থওয়েস্ট লন্ডন হাসপাতালে ভর্তি ছিলেন ফারাহ। দুই দিন আগে হাসপাতালেই শেষ নিশ্বাস ত্যাগ করেন সোমালিয়ার এই কিংবদন্তি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। গত চার বছর ধরে সোমালিয়ার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে কাজ করছিলেন ফারাহ।

১৯৬১ সালের ১৫ ফেব্রুয়ারি সোমালিয়ার বেলেদুন শহরে জন্মগ্রহণ করেন ফারাহ। ১৯৭৬ সালে জাতীয় স্কুল ফুটবল টুর্নামেন্ট দিয়ে নিজেকে চেনানো শুরু করেন। সেখান থেকে আশির দশকের শেষ পর্যন্ত বাতরুলকা ফুটবল ক্লাবে খেলে গেছেন ফারাহ।

করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা এ মুহূর্তে একুশ হাজার ছাড়িয়েছে। ফুটবল জগতও এর থাবা থেকে রক্ষা পায়নি।

কিছুদিন আগে স্পেনের মালাগা অঞ্চলের অ্যাটলেটিকো পোরতাদা আলতার জুনিয়র দলের কোচ ফ্রান্সিসকো গার্সিয়া মাত্র ২১ বছর বয়সে মারা যান করোনাভাইরাসে। রিয়াল মাদ্রিদের বর্ষীয়ান সাবেক সভাপতি লরেঞ্জো সাঞ্জও মৃত্যুবরণ করেছেন এই করোনার কারণেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here