করোনার আতঙ্কে বয়স্কদের জন্য এগিয়ে এলেন দিয়া মির্জা

0
75
Sponsor Advertisement

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী দিয়া মির্জা। সিনেমায় তার রাজকীয় অভিষেকই হয়েছিলো। তবে ক্যারিয়ারের পালে তেমন সুবাতাস লাগেনি। টিকে থাকার লড়াই করতে করতে যেন হারিয়েই গেলেন।

তবে মানবিকতার জায়গায় এই অভিনেত্রী সবসময় ছিলেন আলোচিত। করোনার এই অসময়েও হাজির দারুণ এক উদ্যোগ নিয়ে।

আগামী ৩ সপ্তাহ ভারতে লকডাউন চলবে। এমন পরিস্থিতিতে বাড়ির বাইরে পা রাখার সাহস খুব কেউ একটা করছেন না। রেস্তরাঁ কিংবা ফুটপাতের খাবারের দোকানগুলোও বন্ধ। অতঃপর বাড়িতে মজুদ রসদ শেষ হলেই বিপদ। ঠিক এই পরিস্থিতিতেই বয়স্ক মানুষের জন্য এগিয়ে এলেন এই বলিউড অভিনেত্রী।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট বলছে, করোনা সংক্রমণের ক্ষেত্রে পঞ্চাশ পেরনো কিংবা ষাটোর্দ্ধ মানুষদের ঝুঁকি সবচাইতে বেশি। অতঃপর সাবধানতা অবলম্বনে বাড়িতে থাকার পরামর্শই দিচ্ছেন চিকিত্সকরা। কিন্তু খাবার ফুরিয়ে গেলে? বয়স্কদের অনেকেরই ছেলেমেয়েরা হয়তো থাকেন দেশের বাইরে, কেউ বা আবার অন্য শহরে। শরীর খারাপ হলে দেখতে আসার উপায়টুকুও এখন নেই। এই কঠিন পরিস্থিতিতে মা-বাবাদের নিয়ে কপালে চিন্তার ভাঁজ পড়েছে অনেকেরই। তাদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দিয়া।

মুম্বইয়ের যে অঞ্চলে তিনি থাকেন, সেখানকার বাসিন্দাদের সিংহভাগই বয়স্ক। তাই তাদের জন্য উদ্বেগ প্রকাশ করে সরকারকে আরজি জানিয়েছেন লকডাউনের মাঝেও কী করে বয়স্ক মানুষদের প্রয়োজনীয় জিনিসের ব্যবস্থা করা যায়, তা নিয়ে ভাবনাচিন্তা করতে। কারণ, বয়স্করা বাড়ির বাইরে বেরতে পারছেন না ঝুঁকি নিয়ে।

সেলফ কোয়ারেন্টাইনে থেকেও কীভাবে সমাজের কাজে এগিয়ে আসা যায়, তারই প্রমাণ দিলেন অভিনেত্রী দিয়া মির্জা। তার এই সচেতনতা বেশ প্রশংসা পাচ্ছে।

Sponsor Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here