করোনায় একদিনে মৃত্যুর নতুন রেকর্ড

0
57
Sponsor Advertisement

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসের দাপট বেড়েই চলেছে। ইউরোপ ও আমেরিকায় ব্যাপকহারে চলছে এর তাণ্ডব। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নতুন রেকর্ড গড়েছে। বুধবার একদিনে বিশ্বব্যাপী করোনায় নিহত হয়েছেন ৫ হাজারেরও বেশি মানুষ। বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ২৪১ জনে।

মহামারীর বিপজ্জনক এই রূপ দেখে নভেল করোনাভাইরাস মোকাবেলার নীতিমালায় পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক তেদ্রোস আধানম গ্যাব্রিয়েসাস।

তিনি বুধবার জেনিভায় এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, ‘এটা এখনও আমাদের কাছে নতুন একটি ভাইরাস এবং আমরা শিখছি প্রতিনিয়ত। যেহেতু অবস্থার পরিবর্তন হচ্ছে, নতুন তথ্য আসছে, তাতে আমাদের পরামর্শও বদলাবে।’

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস ইতোমধ্যে বলেছেন, ‘নভেল করোনাভাইরাসের চলতি প্রাদুর্ভাব দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে বিশ্বের জন্য সবচেয়ে বড় পরীক্ষা হয়ে এসেছে।’

করোনায় মৃত্যুর দিক দিয়ে সবার ওপরে রয়েছে ইতালি। দেশটি যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক লাখ ১০ হাজার ৫৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৩ হাজার ১৫৫ জনের। এরপরই রয়েছে স্পেন। সেখানে এখন পর্যন্ত নিহত হয়েছেন ৯৩৮৭ এবং আক্রান্তের সংখ্যা এক লাখ ৪ হাজার ১১৮ জন।

Sponsor Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here