চিটাগাং এসোসিয়েশন অফ কানাডা ইনক-এর আয়োজনে শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস উদযাপন

0
74

অনলাইন ডেস্ক : বিগত ১৪ ডিসেম্বর শনিবার চিটাগাং অ্যাসোসিয়েশন অফ কানাডা ইনক কর্তৃক আয়োজিত শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান কানাডিয়ান লিজিয়ন হল ৮১ পার্ল টরন্টোতে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি মোট চারটি পর্বে সমাপ্ত হয়।
প্রথম পর্বে ছিল আলোচনা সভা।
আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সেক্রেটারি সৈয়দ শওকত মাহমুদ, চট্টগ্রাম শার্দুল জননেতা এম এ আজিজ-এর সুযোগ্য সন্তান শামসুদ্দীন খালেদ সেলিম, প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ইলিয়াছ মিয়া, প্রাক্তন ছাত্রনেতা নাসির উদ দোজা এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক কফিল উদ্দিন পারভেজ।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সম্মানিত সভাপতি শিবু চৌধুরী। এই পর্বে মোহাম্মদ হাসান চট্টগ্রাম অ্যাসোসিয়েশনের ভূঁয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথম পর্বে শিক্ষিকা মেহজাবিন বিনতে ওসমানের পরিচালনায় আলম পিয়া মিউজিকের প্রায় ২০ জন শিশু অংশগ্রহণ করে।
নতুন প্রজন্মের প্রতিনিধি শিশু বক্তা সামীর সারোয়ার এবং মেহের সিদ্দিকীর তথ্যবহুল উপস্থাপনা উপস্থিত অতিথিবৃন্দকে বিস্মিত করে।
এই পর্যায়ের সবশেষে নৃত্য পরিবেশন করে শিশু নৃত্য শিল্পী এশমিতা চক্রবর্তী।
তৃতীয় পর্বে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন মুক্তা পাল, আব্দুল বাসেত, মেহজাবিন এবং কবিতা আবৃত্তি করেন মনিরা সুলতানা মিলি এবং কাজী আবদুল বাসেত।
সবশেষে বিশিষ্ট অতিথি শিল্পী শিখা রউফ কর্তৃক পরিবেশিত হয় একক সংগীতানুষ্ঠান।
অনুষ্ঠানের মূল পরিকল্পনায় ছিলেন সেলিনা হোসেন। সংগঠনের পরিচালক সাহিত্যের এমন মঞ্জুর চৌধুরীর সৌজন্যে পরিবেশিত হয় রাতের খাবার।
সমিতির সমস্ত পরিচালকবৃন্দের নিরলস পরিশ্রমের কারণে অনুষ্ঠানটি উপভোগ্য হয় এবং সুন্দরভাবে সমাপ্তি লাভ কঅনুষ্ঠানে আগত সমস্ত দর্শক, শ্রোতা এবং অতিথিবৃন্দ বরাবরের মতই এই এসোসিয়েশনের এবারের অনুষ্ঠানের ও ভুঁয়সী প্রশংসা করেন।
সমস্ত অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সব্যসাচী চক্রবর্তী এবং মনিরা সুলতানা মিলি।
সংগঠনের অর্থ সম্পাদক জনাব শাহবুদ্দিন সিদ্দিকী বুলবুল সবশেষে সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here