যুক্তরাষ্ট্র ও কানাডা আওয়ামী লীগ কমিটির কার্যক্রম স্থগিত

0
143

অনলাইন ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৪তম অধিবেশনে থাকাকালিন সময়ে যুক্তরাষ্ট্র ও কানাডা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির কার্যক্রম স্থগিত করেছেন। অচিরেই কমিটি পুণর্গঠনের আশ্বাস দিয়েছেন তিনি।
গত ২৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও ২৫ সেপ্টেম্বর কানাডা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সঙ্গে বৈঠক শেষে নেতৃবৃন্দেকে একথা জানিয়েছেন শেখ হাসিনা।
উল্লেখ্য গত ২১ সেপ্টেম্বর সাধারণ সম্পাদক আজিজুর রহমান প্রিন্স নেতৃত্বে কানাডা আওয়ামী লীগ ও অন্টারিও আওয়ামী লীগের নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্রে গমন করেন। পরবর্তীতে কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়া ইংল্যন্ড থেকে যুক্তরাষ্ট্রে আগমন করেন।
২৫শে সেপ্টেম্বর নিউ ইউর্য়কের ম্যানহাটন গ্রান্ড প্যালেস হোটেলে সন্ধ্যায় প্রায় ৪০ মিনিটের বৈঠকে নেতৃবৃন্দের বক্ত্য শুনে শেখ হাসিনা উক্ত সিদ্ধান্ত জানিয়ে দেন।
এরকম অবস্থায় কানাডা আওয়ামী লীগ ও যুক্তরাষ্ট্রের আওয়ামী লীগ নেতৃবৃন্দ ঢাকা থেকে শেখ হাসিনার পরবর্তি নির্দেশের অপেক্ষা রয়েছেন। অন্যদিকে ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনার তার ৭৩তম জন্মবার্ষিকীর নাগরিক সম্ভর্ধনায় সভাপতিত্ব করেন। তিনি এই সময় যে কোন পরিস্থিতে নিজেদের ঐক্য অটুট রাখার আহ্বান জানান। তিনি ঘরে ও বাইরে একই সাথে শুদ্ধি অভিযানে দলের সকলকে একযোগে কাজ করার তাগিদ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here