অনলাইন ডেস্ক : সড়ক নিরাপত্তা একটি ক্রমবর্ধমান এবং উদ্বেগজনক সমস্যা যা অন্টারিও জুড়ে কমিউনিটিগুলিকে আঘাত করছে। ২০২২ সালে শুধুমাত্র টরন্টোতেই ২২জন পথচারীর মৃত্যু হয়েছে এবং ৭৭ জন আহত হয়েছে। স¤প্রতি বার্লিংটনে একটি আট বছর বয়সী মেয়ে তার স্কুলের গেইটের দিকে যাওয়ার পথে ড্রাইভওয়ে অতিক্রম করার চেষ্টা করার সময় হিট অ্যান্ড রানের পরে মারা গিয়েছে। এইসব ভুক্তভোগীদের প্রত্যেকেরই জীবনের বিশেষ স্বপ্ন ও গল্প ছিল এবং তারা ন্যায় বিচার পাওয়ার যোগ্য।

স্কারবোরো সাউথওয়েস্টের এমপিপি ডলি বেগম তার “মুভিং অন্টারিয়ানস সেফলি অ্যাক্ট” শিরোনামের বিল – ৪০, পাস করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বর্তমানে, যেসব চালক অসাবধানতাবশত গাড়ি চালানোর কারণে পথচারীদের হত্যা করে বা গুরুতরভাবে আহত করে তাদের অন্টারিওর “হাইওয়ে ট্রাফিক আইনে”র অধীনে অভিযুক্ত করা হয় এবং সাধারণত ছোট জরিমানা দিয়ে তারা রেহাই পায়।

যদি এই বিল পাস হয়, এই আইনটি নিশ্চিত করবে যে পুনঃপ্রশিক্ষণ ব্যবস্থা এবং চালকদের জন্য অধিক জরিমানা সহ গুরুতর পরিণতিগুলি রয়েছে । যারা আইন ভঙ্গ করে পথচারী, নির্মাণ শ্রমিক, সাইকেল চালক এবং যে কোনো ভালনারেবল সড়ক ব্যবহারকারীদের আহত বা হত্যা করবে।

স্কারবোরো সাউথওয়েস্টে সড়ক নিরাপত্তার বিষয়টি বিশেষভাবে উদ্বেগজনক। এমপিপি ডলি বেগমসংসদে তার বক্তৃতায় বলেন,”
“আমার একজন তরুণ স্বেচ্ছাসেবক সহ অনেক কমিউনিটির সদস্য রয়েছেন, যারা সড়ক নিরাপত্তার অভাবের কারণে মারা গেছেন। আমি নিজে এর ধ্বংসাত্মক পরিণতি দেখেছি এবং সরকার আমাদের সুরক্ষার জন্য পদক্ষেপ না নেওয়া পর্যন্ত এই ইস্যুতে লড়াই করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

আপনি যদি সড়ক নিরাপত্তার অভাব দ্বারা প্রভাবিত হয়ে থাকেন এবং দুর্বল সড়ক ব্যবহারকারীদের সুরক্ষার জন্য এমপিপি ডলি বেগমের তার বিল -৪০তে সমর্থন করতে চান, তাহলে অনুগ্রহ করে তার টিমের সাথে যোগাযোগ করুনঃ dbegum-co@ndp.on.ca বা ৪১৬-২৬১ -৯৫২৫ ।