বিনোদন ডেস্ক : বর্তমানে ভারতের সবচেয়ে জনপ্রিয় ও প্রভাবশালী অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। অস্কারের মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করেছেন। একাধিক আন্তর্জাতিক ব্র্যান্ডের প্রচার-দূত তিনি। এমনকী ফুটবল বিশ্বকাপের ফাইনালেও বিশেষ অতিথি হিসেবে হাজির ছিলেন।

বলিউডেও বর্তমানে তিনি এক নম্বর নায়িকা। তবু রামমন্দির উদ্বোধনে ডান পাননি অভিনেত্রী! যদিও এ প্রসঙ্গে দীপিকা মুখ খোলেননি তবে ধারনা করা হচ্ছে তিনি আমন্ত্রণ পাননি। কারণ, এখন পর্যন্ত তাকে অযোধ্যায় দেখা যায়নি। বরং নিজের বাড়িতেই প্রদীপ জ্বালিয়েছেন তিনি।

ব্যক্তিগত জীবনে নিজে সাবধানী হলেও অভিনেত্রীর কিছু পদক্ষেপে নাকি রুষ্ট হয়েছেন গেরুয়া শিবির! দীপিকাকে নিয়ে গেরুয়া শিবিরের রাগের কারণ, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের উপর এবিভিপির হামলার সময় তাঁদের প্রাক্তনী ও শিক্ষকসংগঠনের ডাকা প্রতিবাদসভায় হাজির ছিলেন দীপিকা। সেখানে ছাত্র সংসদের আহত নেত্রী ঐশী ঘোষ-সহ প্রতিবাদী ছাত্রছাত্রীরাও ছিলেন। ছিলেন কানহাইয়া কুমার।

কানহাইয়া যখন আজাদির স্লোগান তুলছিলেন, তাদের সকলের পাশেই দাঁড়িয়েছিলেন দীপিকা। কোনো বক্তৃতা না দিলেও তাদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন অভিনেত্রী।

এর আগেও হিন্দু সংগঠন ও গেরুয়া শিবিরের রোষানলের মুখে পড়েছেন দীপিকা। ‘পদ্মাবত’ সিনেমা মুক্তির সময় ‘করণী সেনা’ অভিনেত্রীর নাক কেটে নেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। তাঁর সিনেমাও বয়কটের ডাক দেওয়া হয়েছিল।

সম্প্রতি ‘পাঠান’ মুক্তির সময় দীপিকার পরনের গেরুয়া বিকিনি নিয়ে আপত্তি জানায় গেরুয়া শিবির। ব্যাপক তোলপাড় হয় এটা নিয়ে। তখনও অবশ্য চুপ ছিলেন দীপিকা। সেইসব ঘটনার পরিপ্রেক্ষিতে এবার রামমন্দির উদ্বোধনে আদৌ ডাক পেয়েছেন কিনা, সেই বিষয়েও মৌনতাই বজায় রেখেছেন অভিনেত্রী। তবে অযোধ্যায় না গেলেও রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র মুহূর্তে ছোট্ট একটি প্রদীপ জ্বালিয়েছেন নিজের বাড়িতে।

দীপিকাকে সর্বশেষ দেখা গেছে শাহরুখ খানের সঙ্গে জওয়ানে। এ বছর বেশ কয়েকটি সিনেমা হাতে রয়েছে অভিনেত্রীর। মুক্তির অপেক্ষায় রয়েছে হৃতিকের সঙ্গে তাঁর ‘ফাইটার’ ও প্রভাসের সঙ্গে ‘কল্কি ২৮৯৮ এডি।’ এছাড়াও অজয় দেবগন ও রোহিত শেঠির সিংহাম-এ দেখা যাবে অভিনেত্রীকে। রোহিত শেঠির কপ ইউনিভার্সের অংশ হচ্ছেন দীপিকা।