সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অর্গানাইজেশন ফর টরন্টো ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ ডে মনুমেন্ট ইনক, (OTIMLD INC.) ১০ মার্চ, ২০২১ ভার্চুয়াল সভার পর ১৩ই মার্চ বর্তমান কমিটির একটি সাধারণ সভা আবুল আজাদ পরিচালনায় অনুষ্ঠিত হয়। সভায় সকল পরিচালক চয়নিকা দত্ত, সৈয়দ আব্দুল গফফার, মির্জা শাহীদুর রহমান, মনির ইসলাম, জামাল হোসেন, আবুল আজাদ এবং ম্যাক আজাদ উপস্থিত ছিলেন। সভায় কমিউনিটি এবং সংগঠনের বৃহত্তর স্বার্থে যে সকল পরিচালকবৃন্দ তাদের অভীষ্ট পদ থেকে সরে দাঁড়িয়েছেন তাদের সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

OTIMLD INC. এর দীর্ঘ সাত বছরের পথযাত্রায় যে সকল পরিচালক যোগ দিয়েছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সৌধ তথা আমাদের শহিদ মিনার নির্মাণে সহযোগী সকল ব্যাক্তি, সংগঠন, অর্থদাতা, কমিউনিটি নেতৃত্ববৃন্দ, স্বেচ্ছাসেবীসহ প্রকল্পের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সৌধের নির্মাণ কাজ প্রায় শেষ। হুইল চেয়ারে শহীদ বেদিতে যাওয়ার সুবিধার জন্য লেভেলিংসহ অল্প কিছু কাজ সম্পন্ন হলেই এটি সিটি অফ টরন্টোর কাছে হস্তান্তর করা হবে।

গত ১০ মার্চ, ২০২১ তারিখ জরুরি বোর্ড মিটিংয়ে OTIMLD INC কমিটি সংকুচিত করে সাত (৭) জনের কমিটি গঠনের প্রস্তাবে গঠনতন্ত্র সংশোধন প্রস্তাব গৃহিত হয়। সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী সাতজন পরিচালকের নুতন কমিটি গঠনের প্রস্তাব সর্বসম্মতিক্রমে পাশ হয়। এই বোর্ডে লুটেরা খ্যাত কোন ব্যাক্তি বা গোষ্ঠীর সম্পৃক্ততা নেই।

দু:খজনক হলেও সত্যি, কভিড-১৯ মহামারী ও সরকারি নিষেধাজ্ঞার কারণে গত ২১শে ফেব্রæয়ারি আমাদের প্রাণের শহিদ মিনারে আমরা শ্রদ্ধা নিবেদন করতে পারি নাই। আগামীতে আমরা সবাই মিলে আমাদের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সৌধ (শহিদ মিনার) এ শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করার প্রত্যাশা ব্যক্ত করছি।

উল্লেখ্য, যথাযথ আইনি প্রক্রিয়া সম্পন্ন করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সৌধ (শহিদ মিনার) সিটিকে হস্তান্তর করার পরে OTIMLD INC এর কোন দায়-দায়িত্ব থাকিবে না। OTIMLD Inc সিটির কাছে সৌধ হস্তান্তরকালে কমিউনিটির নেতৃত্ববৃন্দসহ কমিটির প্রাক্তন সকল পরিচালকমণ্ডলীর উপস্থিতি আশা করছে। শহিদ মিনারের পবিত্রতা রক্ষা করা আমাদের বাঙালি তথা বাংলাদেশি কমিউনিটির সকলের দায়িত্ব।

কমিউনিটির সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ববৃন্দসহ যারা প্রথম থেকে অথবা বিভিন্ন সময়ে OTIMLD INC’ র কমিটিতে ছিলেন এবং কমিউনিটির স্বার্থে নিজের অবস্থান থেকে সরে দাঁড়িয়েছেন, কিংবা অব্যাহতি নিয়েছেন, তারাসহ কমউনিটির অন্যান্য গুণীজনদের সমন্বয়ে সর্বজনীন উদযাপন কমিটি করার জন্য আপনাদের সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছে। পরিশেষে কমিটি আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সুস্বাস্থ্য কামনা করছে।

অর্গানাইজেশন ফর টরন্টো ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ ডে মনুমেন্ট ইনক
টরন্টো, অন্টারিও
OTIMLDM Inc.
Organization for Toronto International Mother Language Day Monument Inc.
FACEBOOK.COM/TORONTOIMLD
WWW.IMLDMONUMENT.COM