অনলাইন ডেস্ক : যেন স্বপ্ন দেখছেন তিনি। আর সেই স্বপ্নে মুহূর্তের মধ্যে বদলে গেল তার জীবন। পেশায় স্থাপত্য নকশাকার। ভাগ্য বদলের আশায় দেশ ছেড়ে পাড়ি জমিয়েছিলেন বিদেশে। কিন্তু তাতে ভাগ্যের খুব একটা বদল হয়নি। ভাগ্য বদলের আশায় প্রত্যেক বছর লটারির টিকিটি কাটেন তিনি। প্রথম টিকিট কিনেছিলেন তিন বছর আগে। এরপর আরও অনেকবার কিনেছেন, কিন্তু ভাগ্য সুপ্রসন্ন হয়নি তার। তবে আশা ছাড়েননি। এবার তিনি রাতারাতি লটারির প্রথম পুরস্কার জিতে পেয়ে গেলেন প্রায় ৪৫ কোটি টাকা।

একেবারে আকস্মিকভাবে কোটিপতি বনে যাওয়া এই স্থাপত্য নকশাকারের নাম রাজীব আরিক্কাত। ভারতীয় এই নাগরিক দীর্ঘদিন ধরে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে বসবাস করে আসছেন।

রোববার দুবাইয়ে আমিরাতি মিলিয়ন দিরহাম সিরিজ-২৬০ বিগ টিকিট র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়েছে। এতে ২০২৪ সালের গ্র্যান্ড পুরস্কার বিজয়ী হিসেবে প্রথম পুরস্কার জিতেছেন তিনি। পুরস্কার হিসেবে আমিরাতি দেড় কোটি দিরহাম পেয়েছেন তিনি। যা বাংলাদেশি ৪৪ কোটি ৮২ লাখ ৯৯ হাজার টাকার বেশি।

আমিরাতের আল-আইনের এই বাসিন্দাকে যখন বিগ টিকিট জয়ের খবর দেওয়ার জন্য লটারি কর্তৃপক্ষের একজন প্রতিনিধি টেলিফোন করেন, তখন কোনোভাবেই বিশ্বাস করতে পারছিলেন তিনি।

রাজীব বলেন, ‘‘আমি এখনও বিশ্বাস করতে পারছি না!’’ গ্র্যান্ড পুরস্কার জয়কে একেবারে স্বপ্নাতীত বলে অভিহিত করেছেন তিনি। ভারতীয় এই প্রবাসী গত তিন বছর ধরে বিড় টিকিট র‌্যাফেল ড্রয়ের টিকিট কিনে আসছেন।

পাঁচ ও আট বছর বয়সী দুই সন্তান এবং স্ত্রীকে নিয়ে আমিরাতের আল-আইনে বসবাস করেন রাজীব। ঘনিষ্ঠ ২০ বন্ধু ও পরিবারের সদস্যদের সাথে যৌথভাবে ওই টিকিট কিনেছিলেন তিনি। ভারতীয় এই প্রবাসী বলেন, ‘‘আমি কখনই কল্পনা করিনি যে আমি গ্র্যান্ড পুরস্কার জিতব। এটা সত্যিই এক স্বপ্ন।’’

পুরস্কারের অর্থ কী করবেন, এই বিষয়ে কোনও পরিকল্পনা আছে কি না জানতে চাইলে রাজীব বলেন, ‘‘আমি এখনও এটা নিয়ে চিন্তা করিনি। বর্তমানে ঘুড়ির মতো আকাশে উড়ছি।’’

সূত্র: গালফ নিউজ, খালিজ টাইমস।