বিনোদন ডেস্ক : ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর ইরানের ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিনেও প্রদর্শিত হয় ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘ফেরেশতে’ সিনেমা। বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করেছেন ইরানের পরিচালক মুর্তজা অতাশ জমজম।

গত ১ ফেব্রুয়ারি পর্দা উঠেছে ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। আগামী ১১ ফেব্রুয়ারি পর্দা নামবে এর। উৎসবের পঞ্চম দিনে ইরানের ঐতিহ্যবাহী পোশাকে ধরা দিয়েছেন অভিনেত্রী জয়া আহসান।

ইরানের ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রদর্শিত হওয়ার পর বেশ প্রশংসা পাচ্ছেন অভিনেত্রী। এ নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হতে হয়েছে তাকে। সাংবাদিকদের ক্যামেরায় ভিন্ন ভিন্নভাবে ধরা দিয়েছেন এই অভিনেত্রী।

ছবিতে দেখা যায়, অভিনেত্রীকে সবার সামনে পরিচয় করিয়ে দিচ্ছেন ইরানের পরিচালক মুর্তজা অতাশ জমজম। এরপরই উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় এই নায়িকা।

জয়া আহসান সাধারণত বিভিন্ন সময় খোলামেলা পোশাকে কিংবা ফটোশুটের ছবি পোস্ট করে থাকেন সোশ্যাল মিডিয়ায়। সেসব ছবিতে হুমড়ি খেয়ে পড়েন নেটিজেনরা। তবে এবার ইরান থেকে যেসব ছবি পোস্ট করেছেন, তাতে দেশটির পোশাকে সাবলীলভাবে দেখা গেছে তাকে।

বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান এবং অভিনেত্রী জয়া আহসান, সুমন ফারুক ও রিকিতা নন্দিনী শিমু। এছাড়াও উপস্থিত ছিলেন ‘ফেরেশতে’র গল্পকার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুমিত আল রশিদ।

প্রসঙ্গত, ২০২২ সালে মাসা আমিনির হত্যাকাণ্ড ও গত বছর ইরানের সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে অনেক ভালো সিনেমা কলাকুশলী অংশগ্রহণ করেননি ফজর চলচ্চিত্র উৎসবে। তবে এবার অংশ নিয়েছেন অনেকেই।