অনলাইন ডেস্ক : ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ফাঁদে না পড়তে আমেরিকাকে সতর্ক করেছে ইরান। দেশটিকে পাঠানো এক চিঠিতে এ আহ্বান জানানো হয়েছে বলে ইরানের প্রেসিডেন্টের দপ্তর নিশ্চিত করেছে।

পার্স টুডে বলছে, এক লিখিত বার্তায় ইরান মার্কিন নেতৃত্বকে সতর্ক করে দিয়ে বলেছে, তারা যেনো আমেরিকার জন্য তৈরি করা নেতানিয়াহুর ফাঁদে না পড়েন। একইসঙ্গে আমেরিকাকে হামলা থেকে বাঁচতে দূরে থাকতেও বলা হয়েছে। মূলত মার্কিন প্রশাসন তেহরানের প্রতি আমেরিকার স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু না করার আহ্বান জানানোর পর ইরানের প্রেসিডেন্টের রাজনৈতিক বিষয়ের উপপ্রধান মোহাম্মদ জামশিদি শুক্রবার (০৫ এপ্রিল) এ টুইট করেন।

এর আগে গত সপ্তাহে দামেস্কে ইরানের কনস্যুলেটে ইসরায়েল বিমান হামলা চালিয়ে দেশটির একাধিক উচ্চপদস্থ কর্মকর্তাকে হত্যার পর চিঠি দেয় যুক্তরাষ্ট্র। বুধবার (০৩ এপ্রিল) এক প্রেস ব্রিফিংয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার জানান, ইরানকে পাঠানো বার্তায় বলা হয়েছে দামেস্কে ইরানের দূতাবাসের কনস্যুলেট ভবনে সোমবারের ভয়াবহ বিমান হামলায় ওয়াশিংটন জড়িত নয়।

প্রসঙ্গত, সোমবার বিকেলে দামেস্কের মেজেহ জেলায় দূতাবাস ভবনের পাশে অবস্থিত ইরানি কনস্যুলেটে বোমাবর্ষণ করে ইসরায়েল। এই হামলায় ইসলামি বিপ্লবী গার্ড বা আইআরজিসির এর সাত সদস্যসহ ১৩ জন নিহত হয়েছেন। পরে ইরানি কর্মকর্তারা ইসরাইলের এই হামলার প্রতিশোধ নেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত কর‍েছেন।