অনলাইন ডেস্ক : ইসরায়েলে রকেট হামলা চালানোর পর হামাস যোদ্ধাদের শত শত অ্যাকাউন্ট সরিয়ে নিয়েছে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এক্স। এছাড়া হাজারের অধিক হামলার ভিডিও সরিয়ে নিয়েছে এই প্লাটফর্মটি। বৃহস্পতিবার (১২ অক্টোবর) এ তথ্য জানিয়েছে এক্সের প্রধান নির্বাহী (সিইও) লিন্ডা ইয়াক্কারিনো। খবর রয়টার্সের

ম্যাসেজিং প্লাটফর্ম এক্স থেকে এসব ভিডিও‘র মাধ্যমে যেন কোনো গুজব ছড়িয়ে না পড়ে এজন্য ইলন মাস্ককে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয় ইউরোপীয় ইউনিয়ন ইন্ডাস্ট্রির প্রধান থেইরি ব্রেটন।

থেইরি ব্রেটন বলেন, এক্স প্লাটফর্ম ব্যবহার করে কেউ যেন ইউরোপে বিভ্রান্তি ছড়াতে না পারে এজন্য এই প্লাটফর্ম থেকে ভুয়া ভিডিও সরিয়ে নিতে হবে। তার এ ঘোষণার পরই এক্সের সিইও এই পদক্ষেপ গ্রহণ করেন।

ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে ৮০টি ভিডিও কনটেন্ট সরিয়ে নিতে এক্স প্লাটফর্মকে নোটিশ জারি করা হয়। এক্স প্লাটফর্মকে আল্টিমেটাম দেওয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককেও সতর্ক করেছেন থেইরি।

প্রসঙ্গত, গত শনিবার ইসরায়েলে হাজার হাজার রকেট হামলা চালায় হামাস। এসব হামলার ভিডিও প্রচার করে ফিলিস্তানের এই সশস্ত্র গোষ্ঠী। যা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার (বর্তমাস এক্স) সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।