অনলাইন ডেস্ক : দোহাজারী-কক্সবাজার রেল চলাচল এবং ঝিনুকের আদলে নির্মিত সৈকত নগরী কক্সবাজারে রেলস্টেশন উদ্বোধন এই অঞ্চলসহ সারাদেশের মানুষের স্বপ্নকে হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (১১ নভেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নতুন এই রেলপথ উদ্বোধন করেন। এরপর সরকারপ্রধানের সঙ্গে কক্সবাজার থেকে রামুর উদ্দেশে যাওয়ার সময় ট্রেনে গণমাধ্যমের সামনে এমন মন্তব্য করেন তথ্যমন্ত্রী। চট্টগ্রাম-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ সময় তথ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন।

হাছান মাহমুদ বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা ওয়াদা করেছিলেন কক্সবাজার পর্যন্ত ট্রেন নিয়ে আসবেন, আজ সেই ওয়াদা পূর্ণ হলো। কক্সবাজার পর্যন্ত ট্রেন চলাচল শুরু হলো।

কক্সবাজারে এমন একটি ‘আইকনিক’ রেল স্টেশনের কথা কেউ স্বপ্নেও ভাবেনি উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমি ইউরোপে পড়াশোনা করেছি, সেখানেও এতো সুন্দর রেলস্টেশন খুব কম আছে। সুতরাং এটি কক্সবাজারসহ সারাদেশের মানুষের স্বপ্নকে হার মানিয়েছে এবং বৃহত্তর চট্টগ্রামের মানুষ হিসেবে আমি সবাইকে ট্রেনে কক্সবাজার আসার আমন্ত্রণ জানাই।