আহসান রাজীব বুলবুল, কানাডা : কানাডায় বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে গত শনিবার (১৪ আগস্ট) ঞলিং ভ্যালী ক্যাম্পগ্রাউন্ডে বার্ষিক বনভোজন সম্পন্ন হয়েছে। বনভোজনে বুয়েট থেকে পাস করা সাবেক শিক্ষার্থীরা পরিবারসহ অংশগ্রহণ করেন।

ক্যালগেরি শহর থেকে প্রায় ১৭০ কিলোমিটার দূরে প্রাকৃতিক পরিবেশে প্রাণের এই মেলায় পরিবার-পরিজন নিয়ে প্রবাসী বাঙালিরা মেতে উঠেছিল আনন্দ আয়োজনে।

দিনব্যাপী এই বার্ষিক বনভোজনে বিভিন্ন খেলাধুলার পাশাপাশি বাঙালির চিরাচরিত আড্ডা শিশু-কিশোরদের পদচারণা আর অতীত স্মৃতিচারণে এক খণ্ড বাংলাদেশে রূপান্তরিত হয়েছিল।

বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শুকরুজ্জামান তুহিন বলেন, দুই বছর পর মনে হলো আমরা সবাই যেন আবার স্বাভাবিক জীবন ফিরে পেলাম। নতুন প্রজন্মের মাঝে আবহমান বাংলার ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরাই ছিল আমাদের মূল উদ্দেশ্য। আশা করছি এভাবেই আনন্দের মধ্য দিয়ে আমাদের বাকিটা সময় কাটিয়ে দিতে পারব।

উল্লেখ্য, প্রবাসী প্রকৌশলীদের উন্নয়ন এবং নতুন আসা অভিবাসীদের চাকরির ক্ষেত্রে সহযোগিতা ও ভবিষ্যতে নিজেদের উন্নয়নের পাশাপাশি কীভাবে বাংলাদেশের প্রবৃদ্ধি উন্নয়নে ভূমিকা রাখা যায় তার দৃঢ় প্রত্যয় নিয়ে বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন কাজ করে যাচ্ছে।