অনলাইন ডেস্ক : ঢাকা বিশ^বিদ্যালয় কার্জন হল এলামনাই এসোসিয়েশন, টরন্টো এর উদ্যোগে ও কোয়ান্টাম ফাইন্ডেশন স্কারবোরো’র ব্যবস্থাপনায় গত ২৫ নভেম্বর শনিবার স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। মহত এই উদ্যেগে কার্জন হল এলামনিদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ ছিল উৎসাহব্যঞ্জক। রক্তদান কর্মসূচিতে অতিথি হিসাবে স্কারবোরো সাউথইস্ট এমপিপি সম্মানিত ডলি বেগম উপস্থিত ছিলেন। কানাডা ব্লাড সার্ভিসেস স্কারবোরো, তাদের নতুন সেন্টারে এই কর্মসূচি বাস্তবায়ন করেন।

কার্জন হল এলামনাই এসোসিয়েশন এর উদ্যোগে বিপুল সংখ্যক কার্জনিয়ান এর উপস্থিতি সার্বিকভাবে আয়োজনটিকে উৎসবমুখর করে তোলে। সম্মানিত এমপিপি ডলি বেগম এইরকম মানবিক কর্মসূচির প্রশংসা করেন এবং তা অব্যহত রাখার তাগিদ দেন। যাতে করে প্রবাসেও কমিউনিটির সবাই বেশি করে জনকল্যানমূলক কাজে অংশগ্র্রহন করেন। মানবিক কর্মকান্ডে নিবেদিতপ্রান কোয়ান্টাম ফাইন্ডেশন স্কারবোরো’র আহবায়ক খায়রুল বাশার সজীব পুরো আয়োজনের সমন্বয় করেন। এছাড়া কানাডা বøাড সার্ভিসেস স্কারবোরো’র জেনিফার ম্যাথিউ সহ সকলেই আন্তরিক ভুমিকা রাখেন।

স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন মোহাইমেন অন্তুু, আজিজুর রহমান দিপু, মোহাম্মদ সেলিম, পারভীন লিজি, জসিম আহমেদ, মাসুম রহমান, গোলাম সারোয়ার, মোস্তফা কামাল আজিম, মাশরুকা ইভা, মাহফুজুল হিরু, খন্দকার সোহেল, মোহাম্মদ ইলিয়াস, মহিউদ্দিন ভুঁইয়া মহিন, মাহফুজা আফরিন, খায়রুল বাশার সজীব, নাসিম বানু, জারিফ, ফারহানা সুমি, উম্মে সালমা, দীপ্ত, সোহায়লা রায়া বাশার, রুভান রহমান, আমের আলি মোস্তফা, ইশতিয়াক আহমেদসহ আরো অনেকে।

ঢাকা বিশ^বিদ্যালয় কার্জন হল এলামনাই এসোসিয়েশন, টরন্টো বছরব্যপী নানা আয়োজন করে থাকে। পাশাপাশি প্রথমবারের মতো স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করে দৃষ্টান্ত স্থাপন করলো। যা বাঙালি কমিউনিটিতে আরো আনেক সংগঠনের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।