অনলাইন ডেস্ক : লম্বা টেবিলে উঁচু করে সাজানো টাকার বান্ডিল। একটি খামারের পাশে বসেছিল আয়োজন। এই আয়োজনের মধ্যমনি ছিলেন কৃষকরা। তাদেরকে ব্যাগ ভরে দেওয়া হলো নগদ টাকা।

এই ঘটনা চীনের। দেশটির জিয়াংসি প্রদেশের আনই কাউন্টির গ্রামীণ উদ্যোক্তা লিং জিহে বছর শেষে কৃষকদের ধন্যবাদ জানাতে এমন উদ্যোগ দেন। বোনাস হিসেবে কৃষকদের এই অর্থ প্রদান করেন লিং জিহে।

এক প্রতিবেদনে চায়না ডেইলি জানিয়েছে, বছর শেষের বোনাস হিসেবে ১১ মিলিয়ন (১ কোটি ১০ লাখ) ইউয়ান বিতরণ করেন ওই উদ্যোক্তা। তার চুক্তিতে থাকা কৃষকদের হাতে এটি তুলে দেন লিং জিহে।

লি ল্যাক্সিউ এবং তার স্ত্রী লুও কুইউক্সিয়াং (যিনি ৪০ হেক্টর জমিতে ধান চাষ করেছিলেন) তাদের নিয়োগকর্তা লিং জিহের কাছ থেকে ৩ লাখ ১৩ হাজার ইউয়ান পেয়েছেন। এই দম্পতিই সর্বোচ্চ বোনাস পেয়েছেন।

সর্বোচ্চ বোনাস পেয়ে কেমন লাগছে জানতে চাইলে লি ল্যাক্সিউ বলেন, একদম রোমাঞ্চিত। এর সবই লিং জিহের প্রচেষ্টা এবং সামনে থেকে নেতৃত্ব দেওয়ার জন্য তাকে ধন্যবাদ।

গত ১৩ বছর ধরে কৃষকদের বছর শেষে বোনাস দিয়ে আসছেন লিং জিহে। এখন পর্যন্ত তিনি মোট ৫৪ মিলিয়ন (৫ কোটি ৪০ লাখ) ইউয়ান কৃষকদের বোনাস হিসেবে দিয়েছেন।