অনলাইন ডেস্ক : খালেদা জিয়ার রাজনীতি করা নিয়ে চলমান ইস্যুতে কড়া জবাব দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, খালেদা জিয়াকে নিয়ে সরকার নাটক শুরু করেছে। খালেদা জিয়াকে নিয়ে এত দরদ উথলে উঠল কেন? সরকার দেশের মানুষকে বিভ্রান্ত করতে চায়।

তিনি বলেন, খালেদা জিয়ার যখন রাজনীতি করার সময় আসবে তখন করবেন, যেখানেই থাকুক। এটা নিয়ে আওয়ামী লীগের মাথা না ঘামালেও চলবে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী তাঁতী দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটক ও গৃহবন্দি করে রাখা হয়েছে। তিনি অত্যন্ত অসুস্থ। আজকেও তিনি যাবেন হাসপাতালে। তার স্বাস্থ্য পরীক্ষা নিরীক্ষা করার জন্য। তাকে নিয়ে বিভিন্নভাবে নাটক শুরু করেছেন। তাদের মন্ত্রীরা একবার বলে, খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন না। আরেকজন বলে, তার রাজনীতি করতে বাধা নেই।

খালেদা জিয়া যেখানেই থাকুক রাজনীতি করবেন জানিয়ে বিএনপির মহাসচি বলেন, তিনি কারাগারেই থাকুক, জেলে থাকুক আর যেখানেই থাকুক, তিনি অবশ্যই রাজনীতি করবেন। কারণ তিনি এ দেশের জনগণের সবচাইতে জনপ্রিয় নেত্রী এবং গণতন্ত্রের সবচেয়ে বড় মাতা। সুতরাং আপনাদের (আওয়ামী লীগ) এই নিয়ে কথা বলার প্রয়োজন নেই। তার সিদ্ধান্ত তিনি নেবেন, দল নেবেন। আপনারা আগ বাড়িয়ে এসব, এতো যদি চান তাহলে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিন। তাকে দিয়েছেন ছয় মাসের সাজা স্থগিত।

সরকারের পদত্যাগই বিএনপির একমাত্র লক্ষ্য উল্লেখ করে ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৭৩ দিনের হরতাল যখন করেছে তখন সংবিধানে ছিল না। সংকট সমাধানে খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা করেছিল। যতবার ভোট চুরি করেছে আওয়ামী লীগ, বিএনপি কখনো ভোট চুরি করেনি।