স্পোর্টস ডেস্ক : অবশেষে গিনিকে উড়িয়ে জয়ে ফিরল ব্রাজিল। কাতার বিশ্বকাপে বাজে খেলা সেলেসাওরা আফ্রিকার দেশটিকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে।

শনিবার বার্সেলোনার আরসিডিই স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ব্রাজিলের জয়ে একটি করে গোল করেন জোয়েলিনতন, রদ্রিগো, এদের মিলিতাও ও ভিনিসিয়ুস জুনিয়র।

এর আগে কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নেওয়ার পর গত মার্চে মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচে ২-১ গোলে হেরেছিল তারা।

ভিনিসিয়ুসের বর্ণবাদ বিরোধী অভিযানে দুটি ম্যাচে মাঠে নামছে ব্রাজিল। তার একটি এটি। অন্যটিতে আগামী মঙ্গলবার সেনেগালের মুখোমুখি হবে তারা। এদিন কালো জার্সি পরে প্রথমার্ধ মাঠে নামে দলটি।

ম্যাচের ২৭তম মিনিটে সতীর্থের ফ্রি কিক কাসেমিরোর বাহুতে লেগে ছুটছিল জালের দিকে। গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। সামনে থাকা জোয়েলিনতন নিখুঁত ফিরতি শটে লক্ষ্যভেদ করেন। রেফারি ভিএআরে কাসেমিরোর সম্ভাব্য হ্যান্ডবল চেক করলেও টিকে যায় গোল। এরপর রক্ষণের ভুলে বল পেয়ে বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে জাল খুঁজে নেন রদ্রিগো।

দ্বিতীয়ার্ধে কালো জার্সি তুলে রেখে চেনা হলুদ জার্সিতে শুরু করে ব্রাজিল। ব্যবধান বাড়ানো গোলের দেখা তারা পেয়ে যায় ৪৭তম মিনিটেই। পাকেতার ফ্রি কিকে হেডে লক্ষ্যভেদ করেন মিলিতাও।

খেলার ৮৮তম মিনিটে স্পট কিক থেকে লক্ষ্যভেদ করে ব্রাজিলের জয় নিশ্চিত করে দেন ভিনিসিয়ুস। বক্সে মালকম ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। বলের লাইনে ঝাঁপিয়ে পড়েও আটকাতে পারেননি গিনি গোলরক্ষক।