অনলাইন ডেস্ক : মুদিখানার দোকানে ভিড়ের মধ্যে তার ফোনটি তুলে নেন একজন। তাকে তাড়া করলেও সেই দফায় চোর পালায়। কিন্তু রণে ভঙ্গ দেননি ২৩ বছরের পল্লবী কৌশিক। পুলিশের ভরসায় বসে না থেকে হাতের স্মার্টওয়াচে মোবাইলের অবস্থান দেখে সেখানে পৌঁছে যান। তারপর চোরের সঙ্গে হাতাহাতি। অতঃপর মার খেয়ে মোবাইল ফেলেই পালিয়ে যান চোর। ভারতের নয়াদিল্লির গুরুগ্রামের এই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

গুরুগ্রামের সেক্টর ২৩-এর পালাম বিহারের বাসিন্দা পল্লবী। গিয়েছিলেন কাছের মুদিখানা দোকানে কেনাকাটা করতে। কিন্তু দোকানের ভিড়ের মধ্যে তার মোবাইল ছিনতাই করে পালান এক ব্যক্তি। প্রায় ২০০ মিটার ছিনতাইকারীকে তাড়া করলেও এক সময় চোখের আড়ালে চলে যান ওই ব্যক্তি। কিন্তু থেমে যাননি পল্লবী। রাত ৯টা নাগাদ হাতের স্মার্টওয়াচ দেখে মোবাইলের অবস্থান বুঝে সেখানে পৌঁছান তিনি। দেখেন, এক ব্যক্তি একটি বাইকের ওপর বসে তার মোবাইলটি ঘাঁটাঘাটি করছেন। তখন চোরের সঙ্গে তার হাতাহাতি শুরু হয়। চোর মোবাইলটি শক্ত করে ধরে রাখলেও পল্লবীর ঘুষিতে উল্টে পড়েন সামনে। হাত থেকে পড়ে যায় পল্লবীর মোবাইলটি। এই সময় ছিনতাইকারী দৌড়ে পালান। নিজের মোবাইল ফেরত পান পল্লবী।

ওই সময়ের মধ্যেই পল্লবীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার ৮৬৫ রুপি অন্য অ্যাকাউন্টে সরিয়ে ফেলেন চোর। পরদিন পুলিশের কাছে অভিযোগ জানান পল্লবী। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, আনন্দবাজার পত্রিকা