মোশাররফ হোসেন : বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীতে কানাডার টরন্টোয় চট্টগ্রাম কলেজ প্রাক্তণ ছাত্র-ছাত্রীদের মিলনমেলায় পরিইত হয়েছিল থমসন পার্ক। দিনভর ১৯৬৮ থেকে বর্তমান সময়কালের প্রাক্তন ছাত্রছাত্রীরা মেতে উঠেছিলেন স্মৃতিচারণ ও আড্ডায়।

করোনা স্বাস্থ্যবিধি মেনে গত রোববার চট্টগ্রাম কলেজ এলামনাই এসোসিয়েশন কানাডার সভাপতি আওরঙ্গজেব চৌধুরির স্বাগত বক্তব্যের মাধ্যমে জমজমাট পিকনিক অনুষ্ঠানের সূচনা হয় ।

অণ্টারিওর স্কারবরো সাউথওয়েস্ট এলাকার সংসদ সদস্য ডলি বেগম অনুষ্ঠানে অতিথি সবাইকে শুভেচ্ছা জানিয়ে বক্তৃতা করেন। তিনি বাংলাদেশের সুবর্ণ জয়ন্তিতে আগত চট্টগ্রাম কলেজের প্রাক্তন ছাত্রছাত্রী ও পরিবারের সকলকে অভিনন্দন জানান।

অপরদিকে স্বাধীনতা উত্তর বাংলাদেশে ১৯৭২-৭৪ চট্টগ্রাম কলেজ ছাত্র-ছাত্রী সংসদের ভিপি বোরহান উদ্দিন আহমেদ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তাকে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, বিদেশে চট্টগ্রাম কলেজ এলামনাই এসোসিয়েশন গড়ে ওঠায় আমি অভিভুত। কানাডার টরন্টো মাইলস্টোনের কাজ করেছে।

এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম চৌধুরি (সাইফুল) পরিবেশিত দেশীয় নানা মুখরোচক খাবার পিকনিকে অংশ নেয়া সবার প্রশংসা কুঁড়িয়েছে। বিভিন্ন খেলাধূলা অনুষ্ঠানকে মুখরিত করে রেখেছিল।

আয়োজক কমিটির সদস্য ব্যারিস্টার রেজওয়ান রহমান, তেনজিনা এমদাদ, ওবাইদুর রেজা, এমদাদ হোসেন চৌধুরি, মুনিরা সুলতানা (মিলি), আজম মিয়া, ড: নুরুল হুদা মজুমদার, আনোয়ারুল হাকিম আরজুসহ সকলের সহযোগতিায় অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে।

এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অনলাইন নিউজ পোর্টাল দূরবীণ এর সম্পাদক ও প্রকাশক মোশাররফ হোসেন, নতুন দেশ ডটকম এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, ব্যারিস্টার ওবায়দুল হক, ব্যারিস্টার সাকিব আলম, ব্যারিস্টার হিসাম চিস্তিসহ দুই শতাধিক এলামনাই সদস্য ও পরিবার সদস্য উপস্থিত ছিলেন ।