অনলাইন ডেস্ক : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ব্যক্তিগত সফরে এসে নিজের হাতে ইলিশ-পোলাও রান্না করে স্বজনদের মাঝে পরিবেশন করে রাতের খাবার খেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে দেশের প্রধানমন্ত্রীর হাতের রান্না করা খাবার খেতে পেরে উচ্ছ্বাসিত তার স্বজন ও শেখ পরিবারের সদস্যরা।

দুই দিনের ব্যক্তিগত সফরে মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ছোটবোন শেখ রেহানা ও তার পরিবারের সদস্যরা সঙ্গে ছিলেন। বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে টুঙ্গিপাড়ায় তার নিজ বাড়িতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে স্বজন ও শেখ পরিবারের সদস্যদের জন্য নিজ হাতে ইলিশ পোলাও রান্না করেন প্রধানমন্ত্রী। সেই খাবার সবার মাঝে নিজ হাতে পরিবেশন করেন। পরে সকলকে নিয়ে একসঙ্গে রাতের খাবার খান শেখ হাসিনা। এছাড়াও টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র ও জেলা প্রশাসকের পক্ষ থেকে পাঠানো হয় খাবার।

বুধবার (১১ অক্টোবর) আওয়ামী লীগের ফেসবুক পেজে একটি ভিডিওতে এ দৃশ্য দেখা যায়।

আওয়ামী লীগের ফেসবুক পেজে ভিডিওটি পোস্ট দিয়ে লিখা হয়েছে, ‘টুঙ্গিপাড়ায় গ্রামের বাড়িতে নিজ হাতে ইলিশ-পোলাও রান্না। পরিবারের সবার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক ব্যতিক্রমী সন্ধ্যা।’

ভিডিওতে দেখা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইলিশ পোলাও স্বজনদের জন্য পরিবেশন করছেন।

প্রধানমন্ত্রীর নিজ হাতে রান্না করা ইলিশ পোলাওসহ খাবারের ম্যানুতে ছিল, গরুর মাংস, খাসির মাংস, সবজি, ডাল, কয়েক প্রকার মাছসহ বিভিন্ন মিষ্টান্ন।

এ সময় উপস্থিত ছিলেন শেখ পরিবারের সদস্য বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, তার ছেলে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, শেখ দিপু, শেখ লিপু গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন, টুঙ্গিপাড়ার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ টুঙ্গিপাড়ায় বসবাসরত শেখ পরিবারের সদস্যরা।

এ বিষয়ে জানতে চাইলে টুঙ্গিপাড়ার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, প্রধানমন্ত্রী এত ব্যস্ততার মধ্যেও আমাদের নিজ হাতে রান্না করে খাবার খাইয়েছেন। এতে আমরা খুবই উচ্ছ্বসিত। রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে একসঙ্গে খাবার খেয়েছি। এটা আমাদের জন্য সৌভাগ্যের বিষয়। প্রধানমন্ত্রী আগামীতে টুঙ্গিপাড়ায় এসে আমাদের সঙ্গে এভাবেই খাবার খাবেন সেই প্রত্যাশা আমাদের।

এদিকে বুধবার বেলা ১১টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে গোপালগঞ্জ জেলা, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন প্রধানমন্ত্রী।