অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের টেক্সাসে বিদ্যালয়ে নির্বিচার গুলিবর্ষণের ঘটনায় নিহত এক শিক্ষকের স্বামী মারা গেছেন। স্ত্রী মারা যাওয়ার দুই দিনের মাথায় হার্ট অ্যাটাকে জো গার্সিয়ার মৃত্যু হয় বলে জানা গেছে।

গার্সিয়া শিক্ষার্থীদের রক্ষায় জীবন বিলিয়ে দেওয়া রোব এলিমেন্টারি স্কুলের শিক্ষক ইরমা গার্সিয়ার স্বামী। সিএনএন এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

গত মঙ্গলবারের বন্দুক হামলায় নিহত দুই শিক্ষকের একজন ছিলেন ইরমা গার্সিয়া। ২৩ বছর ধরে স্কুলটিতে শিক্ষকতা করে আসছিলেন তিনি। ওই হামলায় দুই শিক্ষক ছাড়াও ১৯ শিশু শিক্ষার্থী নিহত হয়।

জো এবং ইরমার ২৪ বছরের বিবাহিত জীবনে চার সন্তান রয়েছে। ইরমা গার্সিয়ার ভাইপো জন মার্টিনেজ এক টুইট বার্তায় জানান, স্ত্রীর হত্যাকাণ্ডের শোকে মারা গেছেন জো গার্সিয়া। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে তিনি প্রাণঘাতী হার্ট অ্যাটাকে মারা গেছেন।

এই যুগলের দুই ছেলে এবং দুই মেয়ে রয়েছে। তাদের বয়স ১২ থেকে ২৩ বছর। উভালদের স্কুলে হামলার পর জন মার্টিনেজ নিউ ইয়র্ক টাইমসকে জানান, কর্মকর্তারা ইরমা গার্সিয়াকে শিশুদের জড়িয়ে রাখা অবস্থায় খুঁজে পান, তাতে মনে হয়েছে শেষ নিঃশ্বাস পর্যন্ত তিনি শিশুদের রক্ষা করতে চেয়েছেন। এক টুইট বার্তায় তিনি লেখেন, ‘ক্লাসের শিশুদের রক্ষায় জীবন বিলিয়ে দিয়েছেন তিনি। তিনি এক হিরো।’

ইরমা গার্সিয়া ছাড়া নিহত অপর শিক্ষক হলেন ইভা মিরেলেস। দুইজন পাঁচ বছর ধরে একসঙ্গে পড়িয়ে আসছিলেন।