অনলাইন ডেস্ক : শক্তিশালী ঝড়ে একই পরিবারের ৩ জনসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। শতাধিক বাড়িঘর ধ্বংস হয়েছে এবং কয়েক হাজার মানুষ বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। যুক্তরাষ্ট্রের টেক্সাস পুলিশ ও কুক কাউন্টির শেরিফ রে স্যাপিংটন জানিয়েছেন, নিহতদের মধ্যে তিনজন একই পরিবারের সদস্য যাদের মৃতদেহ ওকলাহোমার সীমান্তবর্তী একটি গ্রামীণ সম্প্রদায় ভ্যালি ভিউয়ের একটি বাড়িতে পাওয়া গেছে।

সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের বরাতে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার (২৫ মে) রাত থেকে শুরু হয় বিধ্বংসী ঝড়। কর্মকর্তারা জানিয়েছেন, ডালাসের উত্তরে একটি টর্নেডো ভারী যানবাহনকে উল্টে দিয়েছে, একটি আন্তঃরাজ্য ট্রেন বন্ধ করে দিয়েছে এবং হাইওয়ের কাছে একটি পর্যটন কেন্দ্রে ব্যাপক ক্ষতি করেছে। অনেক চালক আশ্রয় নিতে ভবনের নিচে ছুটে যায়। স্যাপিংটন বলেন, ‘আমরা ইতোমধ্যে মরদেহ উদ্ধারের কাজও শুরু করেছি। পাঁচজনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। কিন্তু, দুঃখজনকভাবে, আমরা মনে করি, সংখ্যাটি সম্ভবত বাড়তে পারে।’

আবহাওয়ার পূর্বাভাসে উভয় রাজ্যের কিছু অংশের জন্য টর্নেডো এবং তীব্র বজ্রঝড়ের সতর্কতা জারি করা হয়েছিল। কারণ দক্ষিণ টেক্সাসে দিনের বেলায় তাপমাত্রা আগের সব রেকর্ড ভেঙে দেয়।