অনলাইন ডেস্ক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি অনেক ক্ষেত্রে ডেঙ্গুর চেয়েও মারাত্মক। ডেঙ্গু মশা মানুষকে কামড়ায় আর বিএনপি আগুন দিয়ে জীবন্ত মানুষ পোড়ায়, গাড়ি-ঘোড়া পোড়ায়। তাই ডেঙ্গুর মতো বিএনপিকেও প্রতিরোধ করতে হবে।’

শুক্রবার রাজধানীর খামারবাড়ি গোলচত্বরে কৃষক লীগ আয়োজিত ডেঙ্গু রোধে এডিস মশা নিধন ও সচেতনতা তৈরি কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি কখনও জনগণের জন্য রাজনীতি করে না। দলটির শীর্ষনেতারা চান‒ বিএনপি একটি লাঠিয়াল বাহিনী হিসেবে থাকুক। এজন্য তারা মিছিলে লাঠি নিয়ে যান।

তথ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু প্রতিরোধ বা বন্যা-দুর্যোগে বিএনপি কখনো মানুষের পাশে দাঁড়ায় না। করোনার সময়ও তারা শুধু ফটোসেশন করেছে। তাদের রাজনীতি শুধু খালেদা জিয়া আর তারেক রহমানের জন্য। এখন তারা আছে তারেক আর জোবাইদার সাজা নিয়ে।

তিনি বলেন, বিএনপির শীর্ষনেতারা দলের কাউকে কোনো নির্বাচন করতে দেন না। এমনকি ইউনিয়ন পরিষদ বা পৌর কাউন্সিলর পদেও কেউ দাঁড়ালে বহিষ্কার করেন। যে দল করলে নির্বাচনই করা যায় না, সে দল মানুষ কেন করবে!

হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতাদের ঈমানের জোর কতটুকু‒ সেটা গয়েশ্বর ও আমানকে দেখে বোঝা যায়। তাঁরা সরকারের সেবা-শুশ্রুষা নিলেন। তারাই বাইরে গিয়ে আবার উল্টো সুরে বললেন। গয়েশ্বর আরাম করে ভালো ভালো খাবার খেলেন, তাঁর বাসার জন্যও দেওয়া হল। তিনি না করেননি, বরং ধন্যবাদ দিলেন। বিএনপি নেতারা বোরখা পরে কোর্টে হাজিরা দিতে যান। এদের দিয়ে কোনো আন্দোলন হবে না।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অন্যদের মধ্যে বক্তব্য দেন হোসনে আরা এমপি, শামীমা আক্তার খানম এমপি ও মশক নিয়ন্ত্রণ বিশেষজ্ঞ কৃষিবিদ সুব্রত দাস।