শিক্ষা, সাহিত্য, শিল্প, সংস্কৃতি ও প্রাকৃতিক সম্পদে ভরপুর তিতাস বিধৌত বাংলার ঐতিহ্যবাহি জেলা ব্রাহ্মণবাড়িয়া-৩ (বিজয়নগর ও সদর) নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, ব্রাহ্মণবাড়িয়াবাসীর হৃদয়স্পন্দন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির কানাডায় শুভাগমণ উপলক্ষ্যে প্রাণঢালা সম্বর্ধনা প্রদান করা হয়।
২৮ মার্চ, বিকাল ৪টায়, কানাডার মেগা সিটি টরণ্টো শহরের –বাংলাদেশী অধ্যুষিত ড্যানফোর্থ এলাকার “লবঙ্গ” রেস্টুরেন্ট ও ব্যঙ্কুয়েট হলে (“LOBONGOÓ 3454 Danforth Ave, Toronto, ON, M1L-1E1, Canada)
তিতাস পারের কানাডা প্রবাসী ব্রাহ্মণবাড়িয়াবাসীর প্রাণের সংগঠন ব্রাহ্মণবাড়িয়া জেলা সমতির পক্ষ হতে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয় বাংলাদেশের মুক্তি সংগ্রামের অকুতোভয় সৈনিক, আপোষহীন- ডাকসুর সাবেক বলিষ্ঠ ছাত্রনেতা, ডিজিটাল ব্রাহ্মণবাড়িয়া প্রতিষ্ঠার রুপকার, এ মহান নেতা মোক্তাদির চৌধুরী এমপিকে।

কানাডা প্রবাসী ব্রাহ্মণবাড়িয়াবাসীর এ আনন্দ ঘন মিলন মেলায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন- সিলেটী কন্যা, ব্রাহ্মণবাড়িয়ার প্রিয়বধু (আশুগঞ্জ এর রিজুয়ান রহমান- ব্যারিস্টার এর স্ত্রী) এবং কানাডার অন্টারিও প্রভিন্সিয়াল সরকারের এম,পি, ডলি বেগম। (Doly Begum- MPP- for Scarborough, ON, Canada)
সম্বর্ধনা অনুষ্ঠানে উপস্থিত সকলের শ্রদ্ধায় ও ভালোবাসায় এবং সন্মাননায় বরণ করে নেয়া হয় – ব্রাহ্মণবাড়িয়ার কন্যা ও বধূ, আদর্শ মানুষ গড়ার কারিগর, যিনি মায়ের মত স্নেহ ও ভালোবাসায়- আদর্শ শিক্ষা দিয়ে উচ্চ শিক্ষায়, মান মর্যাদায় তৈরি করছেন বিরতিহীনভাবে হাজার হাজার ছাত্র-ছাত্রী, বাংলাদেশের বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয়, শিক্ষা বিভাগসহ, বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়য় এর ট্রেজারার- অধ্যাপক ফাহীমা খাতুন।
সভার শুরুতে একে একে বাওন বাইরার ভাষায় কথায় বলতে থাকেন সবার নাম, গ্রাম, পরিচিতি-

অনেকেই আবেগাপ্লুত হয়ে বলতে থাকেন বহু পুরনো দিনের স্মৃতি বিজরিত- পাড়া, মহল্লা, গ্রাম, স্কুল, কলেজ, মাদ্রাসা ও সবুজে ঘেরা-সুজলা সুফলা হৃদয়ে মাখা গ্রাম বাংলার রুপ লাবণ্যের কথা।

এলাকার গর্ব, জনপ্রতিনিধি- এম,পি, মুক্তাদির চৌধুরীকে সম্বোধন করে বুক ভরা ভালোবাসা ও আনন্দ নিয়ে- নিজ পরিচয় প্রদান করেন কানাডা প্রবাসী ব্রাহ্মণবাড়িয়ার তিতাস পাড়ের গর্বে ভরা সর্ব জনাব- ফরহাদ (হাসান-উল-রশিদ), সোহরাব হুসেইন মঞ্জ, কাজল পাল, উজ্জ্বল পাল, মোমেন চৌধুরী, আলি আকবর, কামরুজ্জামান নুহেল, কাজি সামিম খাদেম, সুহান চৌধুরী, মোঃ মোজাম্মেল হক, জহির আহমেদ ঝুনু, মোঃ আওয়াল, মোঃ আলম, মোঃ জামিল, মোঃ কামাল, সুদুর মন্ট্রিয়ল হতে আগত কুইবেক আওয়ামী লীগ এর সভাপতি- ব্রাহ্মণবাড়িয়ার, নবীনগর এর- মুন্সী বশীর, গোপালগঞ্জ এর শাহ মোঃ ফায়েক, মৌলভিবাজার এর মোঃ মতিন ময়া, সৈয়দ মেহেদী রাসেল। কাজি আজমুল ইসলাম তিয়াস, মোঃ মোঃ সাদ্দেক হোসেন, রেজাউল হায়দার, মোঃ লিয়াকতসহ অনেকে।

জনাব মুক্তাদির চৌধুরী এম,পি, বলেন, শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, রাস্তাঘাট, স্কুল কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দিরসহ –ব্রাহ্মণবাড়িয়ার সকল স্তরের জন সাধারনের সকল প্রকার সুবিধা প্রদানের লক্ষ্যে আমি দল মত নির্বিশেষে, নিরপেক্ষ হয়ে কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে আলোচনা করে তার নির্দেশ অনুযায়ী আমি আমার জেলাকে একটি আদর্শ জেলা হিসেবে বাংলাদেশের মানচিত্রে অন্যতম জেলা হিসেবে গরে তুলতে চাই।
প্রবাসী সকল বাংলাদেশীরা যদি দেশের উন্নয়নে ও নিজ নিজ এলাকার উন্নয়নে উপদেশ ও রেমিটেন্স পাঠিয়ে সহযোগিতা করেন তাহলে বাংলাদেশ আরও এগিয়ে যাবে। আধুনিক প্রজুক্তি দিয়ে দেশের প্রতিটি জেলা সুন্দরভাবে গড়ে তুলতে আমরা সফল হতে পারবো।

সংবাদদাতা : শরীফ ইকবাল চৌধুরী- কানাডা-
Cell : 514-575-4090