অনলাইন ডেস্ক : রাজধানীর নিউ মার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় নিউমার্কেটর আশপাশের মার্কেটগুলোত বন্ধ রয়েছে।

নিউমার্কেটের কাছাকাছি চন্দ্রীমা সুপার মার্কেট, গ্লোব শপিং মল, বদরুদ্দোজা সুপার মার্কেট, গাউছিয়া সুপার মার্কেট, নূর মেনশন সুপার মার্কেট, হকার্স মার্কেট, চাঁদনী চক, ইয়াকুব সুপার মার্কেট, নূর জাহান সুপার মার্কেট, গোল্ডেন সুপার মার্কেট বন্ধ রয়েছে।

এর পাশাপাশি সায়েন্স ল্যাব থেকে নীলক্ষেত পর্যন্ত সব দোকান-অফিস বন্ধ। এই সড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সাধারণ মানুষ ঢুকতে গেলে পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হচ্ছে। তবে জরুরি অ্যাম্বুলেন্স ও আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত গাড়িগুলো প্রবেশ করতে পারছে।

এদিকে, নিউ সুপার মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। সকাল সোয়া নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে দাবি ফায়ার সার্ভিসের। তবে বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, আগুন পুরোপুরি নির্বাপণে আরও সময় লাগবে।

নিউ মার্কেটের তৃতীয় তলা থেকে এ আগুনের সূত্রপাত বলে ধারণা করা হয়েছে।

সকাল ১০টার দিকে আগুনের সার্বিক বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) বিগ্রেডিয়ার মাইন উদ্দিন।

তিনি বলেন, নয়টা দশ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর আগুন বাড়েনি। তবে পুরোপুরি নির্বাপণ হতে সময় লাগবে। ধারণা করা হচ্ছে তিনতলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে।