বিনোদন ডেস্ক : নিজ বাড়ি থেকে ইরানি চলচ্চিত্র পরিচালক দারিউশ মেহেরজুই এবং তার স্ত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার বিচার বিভাগের একজন কর্মকর্তা হোসেন ফাজেলিকে উদ্ধৃত করে ইরনি বার্তা সংস্থা বলেছে, মেহরঝি এবং তার স্ত্রী ওয়াহিদেহ মোহাম্মদিফারকে মৃত অবস্থায় পাওয়া গেছে। তাদের ঘাড়ে ছুরির আঘাত ছিল।

ফাজেলি বলেন, পরিচালকের মেয়ে মোনা মেহেরজুই শনিবার রাতে রাজধানী তেহরানের পশ্চিমে প্রায় ৩০ কিলোমিটার (১৯ মাইল) উপকণ্ঠে তাদের বাড়িতে বাবার সঙ্গে দেখা করতে গেলে সেখানে তাদের মৃতদেহ দেখতে পান।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রশাসন তদন্ত করছে এবং খুনের উদ্দেশ্য নিয়ে এখনো কোনো অনুমান করা যায়নি। যদিও পরিচালকের স্ত্রী সাম্প্রতিক সময়ে সামাজিক মাধ্যমে ছুরির হুমকির বিষয়ে অভিযোগ করেছিলেন। সেদিকে দৃষ্টি রেখেই তদন্ত চলছে বলে জানা গেছে।

৮৩ বছর বয়সী পরিচালক মেহেরজুই সত্তরের দশকের গোড়ার দিকে ইরানের চলচ্চিত্রে নতুন জাগরণ তৈরিতে বিরাট ভূমিকা পালন করেন। তিনি ১৯৯৮ সালে শিকাগো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে একটি সিলভার হুগো এবং ১৯৯৩ সালের সান সেবাস্তিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে একটি গোল্ডেন সিশেল, আজীবন সম্মাননাসহ অসংখ্য পুরস্কার জিতেছেন।

নির্মিত উল্লেখযোগ্য আরও কয়েকটি সিনেমা হলো- ‘হামোন’, ‘পারি’, ‘লেইলা’, ‘দ্য সাইকেল’, ‘দ্য পোস্টম্যান’, ‘মিস্টার নেইভ’, ‘সান্তোরি’, ‘টু স্টে অ্যালাইভ’, ‘দ্য পেয়ার ট্রি’, ‘দ্য টেনান্টস’ ইত্যাদি।