বিতর্কে অংশগ্রহণকারী চার রাজনৈতিক দলের চার নেতা (বাম থেকে) লিবারেল পার্টির স্টিভেন ডেল ডুকা, প্রগ্রেসিভ কনজারভেটিভ পার্টির নেতা এবং অন্টারিও’র প্রিমিয়ার ডগ ফোর্ড, এনডিপি’র এন্ড্রিয়া হরওয়ার্থ এবং গ্রীণ পার্টির মাইক শ্রীয়েনার।

অনলাইন ডেস্ক : আগামী জুন মাসের ২ তারিখের অন্টারিও প্রভিন্সের সাধারণ নির্বাচনকে সামনে রেখে চারটি প্রধান রাজনৈতিক দলের শীর্ষ পর্যায়ের নেতারা ইতোমধ্যে বিভিন্ন নির্বাচনী বিতর্কের মাধ্যমে জনগণের সামনে নিজেদের স্বপ্নের কথা তুলে ধরছেন। গত ১০ই মে, মঙ্গলবার নর্থ বে’র ক্যাপিটল সেন্টারে ফেডারেশন অব নর্দান মিউনিপালিসিটিজ এর বিতর্কে অংশগ্রহণ করেন প্রগ্রেসিভ কনজারভেটিভ পার্টির নেতা এবং অন্টারিও’র প্রিমিয়ার ডগ ফোর্ড, লিবারেল পার্টির নেতা স্টিভেন ডেল ডুকা, এনডিপি’র এন্ড্রিয়া হরওয়ার্থ এবং গ্রীণ পার্টির মাইক শ্রীয়েনার। গতকাল সোমাবারও এই চার নেতাকে নিয়ে এক টেলিভিশন বিতর্ক অনুষ্ঠিত হয়।

নির্বাচনকে সামনে রেখে প্রধান প্রধান রাজনৈতিক দলের প্রধান প্রধান নেতাদের এমন বিতর্ক খুবই ফলপ্রসূ বলে সাধারণ জনগণ এবং রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন। করোনা পরবর্তী সময়ে অন্টারিও’র জনগণকে কিভাবে সর্বোচ্চ্য সেবা দেওয়া যায়, এই বিষয়টি মূলত প্রতিফলিত হয়েছে এই বিতর্কে। সেই সাথে বর্তমান ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির সাফল্য এবং ভুল ত্রæটির বিষয়টি উঠে আসে। এ ছাড়া ক্ষমতায় আসার প্রত্যাশী অন্যান্য দল, বিশেষ করে লিবারেল পার্টি এবং এনডিপি তাদের নিজ নিজ দলের অবস্থান এবং অন্টারিও’কে এক ধাপ সামনে এগিয়ে নিয়ে যাবার রূপরেখা তুলে ধরেন।

এবারের নির্বাচনে বিজয়ী সরকারের সামনে নিঃসন্দেহে করোনা পরবর্তী সময়ের চ্যালেঞ্জ মোকাবেলা করার সাথে সাথে ইউক্রেন-রাশিয়ার সামরিক সংঘাতের ঢেউয়ের বাতাস লাগবে বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন। সবকিছুর উপর অন্টারিওবাসীর একান্ত প্রত্যাশা, নতুন সরকার জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে বস্তুনিষ্ঠভাবে কাজ করবে।